ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এফআর টাওয়ারের আগুন পাশের ভবনে ছড়িয়ে পড়ার শঙ্কা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
এফআর টাওয়ারের আগুন পাশের ভবনে ছড়িয়ে পড়ার শঙ্কা এফআর টাওয়ারে আগুন, ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডের এফআর টাওয়ারে লাগা আগুন পাশের ভবনে ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। একইসঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনতে এবং ভবনে আটকে পড়াদের উদ্ধারে ফায়ার সার্ভিস উল্লেখযোগ্য কোনো পদক্ষেপ নিতে পারছে বলে অভিযোগ করছে প্রত্যক্ষদর্শীরা।

তারা বলছে, আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট ঘটনাস্থলে এসেছে। কিন্তু তারা কোনো কাজ করতে পারছে না।

যন্ত্রপাতি বসানোর জায়গা করতে পারছে এখনও। অথচ আগুন বেড়েই চলছে। এখন পাশের ভবনেও আগুন ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। মাত্র একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

এছাড়া সঙ্গে সঙ্গে আগুনের খবর পেয়েও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে দেরিতে পৌঁছেছেন বলে অভিযোগ করছে প্রত্যক্ষদর্শীরা।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা ৫৫ মিনিটে এফআর টাওয়ারের আট ও নয়তলায় আগুনের সূত্রপাত হয়।   এতে ওই ভবনে আটকা পড়েছেন বহু মানুষ। বেশ কয়েকজন জীবনের ঝুঁকি নিয়ে গ্রিল  ধরে নেমেছেন। তাদের কয়েকজন গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে।

ধারণা করে বলা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুন। তবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন বাংলানিউজকে বলেন, আগুন লাগার কারণ জানা যায়নি। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট পৌঁছেছে।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
এজেডএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।