ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
bangla news

বন্যপ্রাণী গবেষক তানিয়া খান আর নেই

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৩ ২:১৮:৩৩ পিএম
তানিয়া খান। ছবি: বাংলানিউজ

তানিয়া খান। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: বন্যপ্রাণী গবেষক এবং ব্যক্তি উদ্যোগে গড়ে ওঠা বন্যপ্রাণী সেবাকেন্দ্র ‘সোল’ (সেভ আওয়ার আনপ্রোটেক্টেড লাইফ) এর পরিচালক তানিয়া খান আর নেই। (ইন্না লিল্লাহি…..রাজিউন)।

বুধবার (১৩ মার্চ) সকালে তার বাসার ঘরে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। 

সকালে এলাকাবাসী কোনো সাড়াশব্দ না পেয়ে দরজার ভেঙে মৃত অবস্থায় পান। হৃৎযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা গেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
 
এ ব্যাপারে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সিলেট বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) শামসুল মুহিত চৌধুরী বাংলানিউজকে বলেন, ধারণা করা হচ্ছে তিনি ঘুমের মধ্যেই হার্টঅ্যাটাকে মারা গেছেন। ওনার সাড়াশব্দ না পেয়ে সকাল ১০টা-১১টার দিকে লোকজন দরজা ভেঙে মৃত অবস্থায় পান। 

সম্প্রতি মৌলভীবাজারের একটি বেসরকারি হাসপাতালে তিনি চারদিন আইসিইউতে চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছিলেন।
 
ডিএফও শামসুল মুহিত চৌধুরী বলেন, তানিয়া খান ফরেস্ট রেঞ্জ অফিসার এম মুনির আহমেদের স্ত্রী। ২০১৫ সালে তার স্বামী দুর্ঘটনায় মারা যান। তারপর থেকে তিনি বন্যপ্রাণী গবেষণার কাজে মৌলভীবাজারেই থেকে যান। বৈবাহিক জীবনে তিনি ৩ মেয়ে এবং ১ ছেলে সন্তানের জননী।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা,  মার্চ ১৩, ২০১৯
বিবিবি/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-13 14:18:33