ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

জাতীয়

ঠাকুরগাঁওয়ে ২৭৭ চালকল মালিককে নেটিশ

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০

ঠাকুরগাঁও: সরকারের কাছে ধান-চাল সরবরাহে চুক্তি না করায় ঠাকুরগাঁওয়ের ২৪২ চালকল মালিককে সতর্কীকরণ নোটিশ দিয়েছে জেলা খাদ্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। যারা ৩০ সেপ্টেম্বরের মধ্যে চুক্তি সম্পন্ন করে ধানচাল সরবরাহে ব্যর্থ হবেন, তাদের লাইসেন্স বাতিল করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



এছাড়া চুক্তিবদ্ধ ১৩০৭ জনের মধ্যে ৩৫ মালিক এখনো চাল সরবরাহ না করায় নোটিশ দেওয়া হবে বলে জানিয়েছেন জেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল কাদির।

নেটিশে দ্রুত চুক্তি সম্পন্ন করে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ধানচাল সরবরাহের তাগিদ দেওয়া হয়েছে।

সোমবার এ সংক্রান্ত সিদ্ধান্তের পর মঙ্গলবার থেকে নেটিশ পাঠানো শুরু হয়।

খাদ্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সূত্রে জানা যায়, এ বছরের ১ মে শুরু হয় ধানচাল সংগ্রহ অভিযান। সরকারের খদ্য গুদামগুলোতে ধানচাল সরবরাহ করবে বলে ১৩ শ’ ৭টি চালকল চুক্তিবদ্ধ হয়। ৭৯ হাজার টন চাল ও ৫২ হাজার টন ধান সংগ্রহের ল্যমাত্রা থাকলেও ৩০ জুলাই পর্যন্ত শুধু চাল সংগ্রহ হয় ৫২ হাজার টন।

এ বিষয়ে জেলা চালকল মালিক সমিতির সভাপতি তরিকুল ইসলাম বলেন, ‘সংগ্রহ অভিযান সফল করতে সরকারকেই এগিয়ে আসতে হবে। বাজার দরের চেয়ে কম দর নির্ধারণ করে দেওয়ায় ব্যবসায়িকভাবে আমরা ক্ষতিগ্রস্ত হয়েছি। তারপরও লক্ষ্যমাত্রা অর্জনে সরকারকে সার্বিক সহযোগিতা করছি। ’  

এ বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল কাদির বলেন, ‘মঙ্গলবার থেকে সতর্কীকরণ নোটিশ দেওয়া শুরু হয়েছে। ৩০ সেপ্টেম্বরের মধ্যে যারা ধান-চাল সরবরাহে ব্যর্থ হবেন, তাদের লাইসেন্স বাতিল করা হবে। ’

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa