ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আমরা গণতন্ত্রের পথে আছি: পরিকল্পনামন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৪ ঘণ্টা, মার্চ ৭, ২০১৯
আমরা গণতন্ত্রের পথে আছি: পরিকল্পনামন্ত্রী পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, ফাইল ফটো

ঢাকা: আওয়ামী লীগ সঠিক পথে আছে। গণতন্ত্রের পথ ধরে হাঁটছে। যারা গায়ের জোরে দেশ চালিয়ে গেছেন, তারা কী করেছেন দেশের জন্য, আর আমরা কী করেছি- জনগণের কাছে প্রশ্ন তুলে দিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

তিনি বলেছেন, জনগণের হুকুম না মেনে দেশ চালিয়ে গেছে বিএনপি। তারা দেশ শাসন করে কী করেছে।

কী দিয়ে গেছে দেশকে। আওয়ামী লীগ সঠিক পথে আছে গণতন্ত্রের হাত ধরে।

সোমবার (০৬ মার্চ) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন হলে ‘টুয়ার্ডস অ্যা বেটার পারফর্মিং অ্যান্ড ইথিক্যাল সিভিল সার্ভিস ইন বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন প্রফেসর আবু ইউসুফ।

এসময় মন্ত্রী বলেন, আমাদের যারা ঘোর বিরোধিতা করেন। তারাও বলছেন, গত ১০ বছরে বিশাল অনুপম ঘটেছে। কেউ বলেন পাজল। কেউ বলেন সারপ্রাইজ। কেউ বলেন মিরাকল। কেউ বলেন প্যারাডাইস। আমি বলবো ইকোনমিকসের পরিবর্তনের দিনে আছেন আপনারা। কেনো বাংলাদেশকে প্যারাডাইস বলা হচ্ছে, আপনারা খুঁজে বের করবেন। কেনো বাংলাদেশ গত ১০ বছরে এই অবাক কাণ্ড করতে পারলো।

সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, ইউনিভার্সিটি অব ঢাকার প্রফেসর তৈয়বুর রহমান, ইউনিভার্সিটি অব নটিংহ্যামের প্রফেসর জন হেরিক সাহলিং, প্রফেসর ক্রিস্টান স্কালাস্টার, ইউনিভার্সিটি অব রকসাইড প্রফেসর কিমস্যাস মিকেলসেন, ইউনিভর্সিটি অব ঢাকার প্রফেসর কাজী মারফুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৯
এমএমআই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।