ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

সিঙ্গাপুর নেওয়া হচ্ছে না কাদেরকে: কনক কান্তি

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০৪ ০২:৩৭:০১ এএম
সিঙ্গাপুর নেওয়া হচ্ছে না কাদেরকে: কনক কান্তি ব্রিফ করছেন কনক কান্তি বড়ুয়া

ঢাকা: গুরুতর অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেওয়া হচ্ছে না। 

রোববার (৩ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া সাংবাদিকদের একথা জানান।

তিনি বলেন, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো।

তিনি হাত-পা নাড়ছেন, প্রস্রাব হচ্ছে, যেটা দুপুরের দিকে একেবারে বন্ধ হয়ে গিয়েছিল। তার অবস্থা এখন উন্নতির দিকে। তাই আপাতত তাকে সিঙ্গাপুর নেওয়া হচ্ছে না।

সন্ধ্যায় ঢাকায় আসা সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকদলের পরামর্শে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

 

উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ডি-ব্লকের সামনে সাংবাদিকদের জানান, ওবায়দুল কাদেরের অবস্থা আগের চেয়ে ভালো। তিনি তাকিয়ে দেখছেন সবকিছু। কথা বলতে পারছেন না। তাকে সবকিছু চেনানোর চেষ্টা করা হচ্ছে। তবে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর নেওয়া হচ্ছে না।

‘সিঙ্গাপুর থেকে এয়ার অ্যাম্বুলেন্সের সঙ্গে যে চার সদস্যের দল এসেছে তারা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছেন। তারাসহ এখানকার চিকিৎসকরা মিলে সিদ্ধান্ত নিয়েছেন তাকে এয়ার অ্যাম্বুলেন্সে নেওয়া যাবে না। কারণ এয়ার অ্যাম্বুলেন্সে আইসিইউ'র সুবিধা নেই। আর তার যে পরিস্থিতি সে অনুসারে আগের চেয়ে উন্নতি হলেও আইসিইউ সেবা ছাড়া পরিবহন করানো বা আইসিইউ ছাড়া রাখা যাবে না। সেটা অনেক ঝুঁকিপূর্ণ হবে। অবস্থার আরো উন্নতি হলে তখন এয়ার অ্যাম্বুলেন্সে পরিবহন করানো যাবে। এখন এখানেই নিবিড় পর্যবেক্ষণে থাকবেন। ’

এসময় তিনি আবারো হাসপাতালের সামনে ভিড় না করার নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৯
এমএএম/এজেডেএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa