ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খেলনা পিস্তল কিনা নিশ্চিত নই: প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৯
খেলনা পিস্তল কিনা নিশ্চিত নই: প্রতিমন্ত্রী সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও ঊর্ধ্বতন কর্মকর্তারা

ঢাকা: ঘটনার একদিন পরও চট্টগ্রাম বিমানবন্দরে বাংলাদেশ বিমানের প্লেন ‘ছিনতাইচেষ্টার’ ঘটনার ‘পিস্তলরহস্য’ জানে না খোদ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জের চামেলিতে সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও ঊর্ধ্বতন কর্মকর্তারা কোন সদুত্তর দিতে পারেননি।

আরও পড়ুন>> কমান্ডো অভিযানে প্লেন ছিনতাইয়ের চেষ্টাকারী নিহত

বেসমারিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহাবুব আলী বলেন, চট্টগ্রাম আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের দুবাইগামী বিজি-১৪৭ ফ্লাইট ছিনতাইচেষ্টার অভিযোগে নিহত যুবক পলাশের হাতে সত্যিকার নাকি খেলনা পিস্তল ছিলো তা আদৌ ওয়াকিবহাল না।

 

সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী বলেন, পলাশ ঠাণ্ডা মাথার ছিনতাইকারী। বিমানে গুলি বিনিময় হয়েছে সেনাবাহিনীর জিওসির এমন বক্তব্যের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন,  এটা আমাদের জানা নেই।  

সাংবাদিকদের প্রশ্নে জর্জরিত প্রতিমন্ত্রী এ ঘটনা নিয়ে নেতিবাচক সংবাদ প্রকাশ থেকে বিরত থাকার আহবান জানান। তিনি বলেন, এ দেশ, এ বিমানবন্দর আপনাদেরই। অতএব আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে নেতিবাচক সংবাদ পৌঁছে ক্ষতি হয়, এমন কোনো সংবাদ প্রকাশ করবেন না। তিনি বলেন, ওই যুবক অভ্যন্তরীণ ফ্লাইটের যাত্রী ছিল। তার সিট নম্বর ১৭/এ। তার বাড়ি নারায়ণগঞ্জ বলে জানতে পেরেছি।  

এ ঘটনা দেশের এভিয়েশনখাতে কোনো সংকট সৃষ্টি করবে কিনা সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনারা ইতিবাচক সংবাদ প্রকাশ করুন।  

এদিকে ওই যুবককে না মেরে তথ্যের জন্য কেনো জীবিত রাখা হলো না, জানতে চাইলে কোন সদুত্তর দেননি কর্মকর্তারা।  

এসময় উপস্থিত ছিলেন সিভিল অ্যাভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাঈম হাসানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫,২০১৯
টিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।