ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ট্রেনের বগির লাইনচ্যুতির ঘটনায় তদন্ত কমিটি

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
রাজশাহীতে ট্রেনের বগির লাইনচ্যুতির ঘটনায় তদন্ত কমিটি

ঈশ্বরদী (পাবনা): পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় দফতরের আওতায় রাজশাহীর চারঘাটের হলিদাগাছি স্টেশনে মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) দিনগত রাত ৩টার দিকে এ দুর্ঘটনার পর রোববার (২৪ ফেব্রুয়ারি) সকালে একজনকে আহ্বায়ক করে তিনজনকে সদস্য সচিব করে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

পাকশী রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) নাজমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, পাকশী বিভাগীয় দফতরের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্লাহ আল মামুনকে আহ্বায়ক করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির সদস্য সচিব হলেন- পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-২ আরিফুল ইসলাম, পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকে) মমতাজুল ইসলাম, বিভাগীয় যান্ত্রিক টেলিকম প্রকৌশলী রুবাইয়েত শরীফ প্রান্ত।

তিনি বলেন, ট্রেনটির বগি লাইনচ্যুত হওয়ায় সকাল থেকে যাত্রীবাহী কোনো ট্রেনই চলাচল করতে পারেনি। সাড়ে চারঘণ্টা পর ট্রেন চলাচলের জন্য লাইন স্বাভাবিক হয়েছে। তবে আটকা পরা ট্রেনগুলো কয়েকটি দিন একটু বিলম্বে চলাচল করবে। সপ্তাহের বন্ধের দিন ছাড়া নির্ধারিত সময়ে ফিরিয়ে আনতে ট্রেন যাত্রীদের কিছুটা দুর্ভোগ পোহাতে হবে।

পাকশী বিভাগীয় দফতরের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্লাহ আল মামুন বাংলানিউজকে বলেন, রাত ৩টার দিকে ঈশ্বরদী জংশন স্টেশন থেকে ছেড়ে যাওয়া রাজশাহীগামী মালবাহী ট্রেন হলিদাগাছি স্টেশনের অদূরে লাইনচ্যুত হয়। সকাল ৬টায় ঈশ্বরদী লোকোসেড থেকে রিলিফ ট্রেনের উদ্ধারকর্মীরা দীর্ঘ চারঘণ্টা পর লাইনটি সচল করতে সক্ষম হয়।  

সকাল সাড়ে ১০টায় লাইন ক্লিয়ার দেওয়ার পর রাজশাহী থেকে উত্তর-দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন রুটে চলাচলকারী ট্রেনগুলো রাজশাহী থেকে নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি। তবে অল্প কিছুক্ষণের মধ্যে ট্রেন চলাচল শুরু করবে বলেও জানান তিনি।

** চারঘাটে ৭ ঘণ্টা পর লাইনচ্যুত বগি উদ্ধার, চলাচল শুরু
** চারঘাটে ট্রেন লাইনচ্যুত, সব রুটের ট্রেন চলাচল বন্ধ

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।