ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘কেমিক্যাল কারখানা সরাতে সহযোগিতা করা হবে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
‘কেমিক্যাল কারখানা সরাতে সহযোগিতা করা হবে’ ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর পুরান ঢাকার বিভিন্ন এলাকা থেকে কেমিক্যাল কারখানা সরাতে সিটি করপোরেশনের মেয়রকে সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) অগ্নিকাণ্ডস্থল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এক একথা জানান তিনি।  

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কেমিক্যাল কারখানাগুলো সরিয়ে নেওয়ার ব্যাপারে সিটি করপোরেশন কাজ করছে।

মেয়র মহোদয় সহযোগিতা চাইলে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়া হবে।  

নতুন করে কয়েকটি কারখানার লাইসেন্স নবায়ন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কামাল বলেন, এটা মেয়র মহোদয়ের ফাংশন। তিনি এ ব্যাপারে কাজ করছেন।

বুধবার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাত সাড়ে ১০টার পর চকবাজারের নন্দকুমার দত্ত রোডের শেষ মাথায় চুড়িহাট্টা শাহী মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহিদ ম্যানশনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে তা আশপাশের কয়েকটি ভবনে ছড়িয়ে পড়ে।  

এতে এ পর্যন্ত ৭০জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। হাসপাতালে ভর্তি হেয়েছেন ৪১জন।  

এলাকাবাসী বলছেন, ওই ভবনের কারখানা থেকে আগুন ছড়িয়েছে। কারও কারও মতে, বিকট শব্দে সিলিন্ডার বিস্ফোরণের পর আগুন ছড়ায়। ওয়াহিদ ম্যানশনের নিচতলায় প্লাস্টিকের গোডাউন ছিল। ওপরে ছিল পারফিউমের গোডাউন।

খবর পেয়ে এ আগুন নেভাতে ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসের ১৩টি স্টেশনের ৩৭টি ইউনিট। এলাকাবাসীর সহযোগিতায় ফায়ার সার্ভিসের কর্মীরা সকালে আগুন নিয়ন্ত্রণে আনার কথা জানালেও এখনও পুরোপুরি নেভেনি আগুন।  

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
এমআইএইচ/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।