ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

নাগোয়ায় বাংলাদেশের অনারারি কনসাল হিসাকাজু মিজুতানি  

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২০ ৬:২৩:০০ পিএম
রাষ্ট্রদূত অনারারি কনসালকে শুভেচ্ছা জানাচ্ছেন

রাষ্ট্রদূত অনারারি কনসালকে শুভেচ্ছা জানাচ্ছেন

ঢাকা: জাপানের অন্যতম বৃহত্তম নাগোয়া শহরে বাংলাদেশের অনারারি কনসাল হিসেবে নিয়োগ পেয়েছেন মিতসুবিশি এয়ারক্রাফট করপোরেশনের সভাপতি হিসাকাজু মিজুতানি।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) নাগোয়া ক্যাসল হোটেলে এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে নিয়োগপ্রাপ্ত অনারারি কনসালের কাছে আনুষ্ঠানিকভাবে নিয়োগপত্র হস্তান্তর করেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা। 

বুধবার (২০ ফেব্রুয়ারি) টোকিওর বাংলাদেশ দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাষ্ট্রদূত অনারারি কনসালকে শুভেচ্ছা জানান এবং জাপান- বাংলাদেশের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও বন্ধুত্বের কথা তুলে ধরেন। 

তিনি আশা প্রকাশ করেন, দু’দেশের পারস্পারিক সম্পর্ক আরো গভীর হবে ও নতুন কনসাল হিসাকাজু মিজুতানি সহযোগিতার নতুন দ্বার উন্মোচন করতে ফলপ্রসূ অবদান রাখবেন। দু’দেশের সম্পর্ক শক্তিশালীকরণে কার্যকরী অবদান রাখার জন্য রাষ্ট্রদূত সদ্য বিদায়ী অনারারি কনসাল হিদেও এগাওয়াকে ধন্যবাদ জানান। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইচি প্রিফেকচারের গভর্নর হিদেয়াকি ওমুরা ও নাগোয়া শহরের মেয়র তাকাশি কাওয়ামুরা, নাগোয়ার অন্য দেশের অনারারি কনসাল ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা। তারা এসময় শুভেচ্ছা বাণী দেন ও জাপান – বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্ক অধিকতর দৃঢ় করতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।  

বাংলাদেশের অনারারি কনসাল হিসেবে নিয়োগ দেওয়ায় হিসাকাজু মিজুতানি বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান। তিনি পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে তার সম্পূর্ণ সহযোগিতার নিশ্চয়তা দেন। অনুষ্ঠানে বাংলাদেশের উন্নয়ন বিষয়ক তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
টিআর/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14