ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

জাতীয়

স্টোররুম থেকে আগুনের সূত্রপাত: ফায়ার ডিজি

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৯
স্টোররুম থেকে আগুনের সূত্রপাত: ফায়ার ডিজি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ফায়ার ডিজি আলী আহমেদ খান। ছবি: বাংলানিউজ

ঢাকা: শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে একটি ভবনে নিচতলার স্টোররুম থেকে আগুনের সূত্রপাত হয়েছে ধারণা করছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আলী আহম্মেদ খান। 

তিনি বলেছেন, ধারণা করা হচ্ছে- নিচতলায় ওষুধের স্টোররুমে আগুন লেগেছে। সব শেষে রাত সাড়ে নয়টার দিকে আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়েছে।

ঘটনার পর পরই ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। রাত সাড়ে আটটার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) আগুন নিয়ন্ত্রণে আনার পর ফায়ার ডিজি সাংবাদিকদের এসব কথা বলেন।  

এর আগে সন্ধ্যা পৌনে ছয়টার দিকে হাসপাতালের একটি ভবনে আগুনের সূত্রপাত হয়। এতে রোগী ও স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন।

পরে হাসপাতাল থেকে রোগীদের ঢাকা ও মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল ছাড়াও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়।  

ফায়ার ডিজি সাংবাদিকদের বলেন, ‘যেহেতু ওষুধের স্টোরেজে আগুন লেগেছিল তাই সেখানে বিভিন্ন দাহ্য পদার্থ বা কেমিক্যাল থাকার কারণে দ্রুত আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। তবে আগুনের উৎপত্তির কারণ সম্পর্কে এখনও আমরা নিশ্চিত হতে পারিনি। কারণ উদঘাটনের কাজ চলছে। ’

তদন্ত কমিটি
ফায়ার সার্ভিসের মহাপরিচালক আলী আহম্মেদ খান বলেন, অগ্নিকাণ্ডের কারণ জানতে ফায়ার সার্ভিসের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ফায়ার সার্ভিসের উপ-পরিচালক অপারেশনকে প্রধান করে ওই কমিটি গঠিত হয়েছে। কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
এমএএম/এমএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa