ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

অভিমানে সংসদে না আসা ভুল সিদ্ধান্ত: প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
অভিমানে সংসদে না আসা ভুল সিদ্ধান্ত: প্রধানমন্ত্রী সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা | ফাইল ছবি

জাতীয় সংসদ ভবন থেকে: অল্প আসন পেয়ে অভিমানে সংসদে না আসা বিএনপির ভুল রাজনৈতিক সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সঙ্গে তিনি বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচিত সদস্যদের সংসদে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে বিরোধী দল জাতীয় পার্টির সদস্য ফখরুল ইমামের এক সম্পূরক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, আমি চেয়েছি সকলে সম্মিলিতভাবে দেশ গড়ে তুলবো।

তাই সকল দলকে সংলাপে ডেকেছিলাম। সকল দল সংলাপে এসেছে, নির্বাচনে অংশগ্রহণ করেছিলো। এখন যারা নির্বাচনে অংশগ্রহণ করে অল্প আসনে বিজয়ী হওযায় অভিমানে সংসদে আসছে না এটা তাদের রাজনৈতিক ভুল সিদ্ধান্ত। আমি বলবো তারা সংসদে এসে কথা বললে দেশবাসী তাদের কথা জানতে পারবেন। তারা কথা বলার সুযোগ পাবেন। তাদের কথা শুধু সংসদের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। আমি আশা করি তারা সংসদে এসে যার যার কথা বলবেন।

রাজনীতি থেকে অবসর নেওয়ার পর গ্রামে গিয়ে থাকার ইচ্ছার কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, একটু ভালো হলেই শহর ছেড়ে গ্রামে চলে আসা ঠিক না। আমার জন্ম গ্রামে। সেই ছোটবেলায় পুকুরে লাভ দেওয়া, গাছে ওঠা— ছোটবেলার এইটা কখনও ভোলা যায় না। গ্রাম হচ্ছে আমাদের প্রাণ। গ্রামের কাদা মাটি মেখেই বড় হয়েছি। এখনও মনটা পড়ে থাকে গ্রামে। রাজনীতি থেকে যখনই অবসর নেবো তখনই গ্রামে গিয়ে থাকবো, এটা আমার আকাঙ্ক্ষা।  

গ্রামের নির্মল বাতাস, মাটির টান, জলবায়ু সত্যিই অন্যরকম প্রশান্তি। শহরের এই ইট কাঠের বন্ধ একটা আবহাওয়া ও পরিবেশ থেকে গ্রামের উন্মুক্ত পরিবেশটা সবসময় আমার আকাঙ্ক্ষা, বলেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।