ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

জাতীয়

শান্তিনগর-ঝিলমিল ফ্লাইওভার ২০২২ সালের মধ্যে বাস্তবায়ন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৪ ১২:০৬:১৫ এএম
শান্তিনগর-ঝিলমিল ফ্লাইওভার ২০২২ সালের মধ্যে বাস্তবায়ন

জাতীয় সংসদ ভবন থেকে: চলতি বছরের জানুয়ারি থেকে ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে রাজধানীর শান্তিনগর থেকে মাওয়া রোড (ঝিলমিল) পর্যন্ত প্রস্তাবিত ফ্লাইওভারটি বাস্তবায়নের সময় নির্ধারণ করা হয়েছে।

রোববার (০৩ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে এক লিখিত প্রশ্নের উত্তরে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, রাজউকের রাজধানীর শান্তিনগর থেকে মাওয়া রোড (ঝিলমিল) পর্যন্ত প্রস্তাবিত ফ্লাইওভারটি বর্তমান সরকারের পিপিপি পদ্ধতিতে নির্মাণের পরিকল্পনা রয়েছে।

সরকারি অর্থনৈতিক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির গত ৯ জানুয়ারি ২০১৩ সালে প্রকল্পটি পিপিপি পদ্ধতিতে বাস্তবায়নের নীতিগত অনুমোদন দেয়। ৬ জুন ২০১৮ সালে প্রকল্পের অনুকূলে ৫৩৪.৭২ কোটি টাকার ভায়াবিলিটি গ্যাপ ফিনিশিং প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ে অনুমোদন হয়েছে।  

প্রকল্পটি বাস্তবায়নের জন্য ৬টি প্রতিষ্ঠানের দাখিল করা রিকোয়েস্ট ফর কোটেশনগুলো যাচাই-বাছাই করে ৩টি প্রতিষ্ঠানকে শর্ট লিস্টেড হিসেবে সুপারিশ করা হয়েছে। শিগগিরই শর্ট লিস্টেড প্রতিষ্ঠান বরাবর আরএফপি জারি করা হবে। প্রকল্পটি বাস্তবায়নের জন্য ২০১৯ সালের জানুয়ারি থেকে ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত মেয়াদ নির্ধারণ করা হয়েছে।  
** ক্ষতিগ্রস্ত পরীক্ষার্থীদের উত্তরপত্র আলাদাভাবে দেখা হবে

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৯
এসকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa