ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিম্নমানের ২০০০ বস্তা চাল সরকারি সিলে পাচারের চেষ্টা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৯
নিম্নমানের ২০০০ বস্তা চাল সরকারি সিলে পাচারের চেষ্টা

চাঁদপুর: দিনাজপুর থেকে সংগ্রহ করা প্রায় দুই হাজার বস্তা নিম্নমানের চাল খাদ্য অধিদফতরের সিল মেরে সরকারি গুদামে পাঠানোর সময় জব্দ করেছে পুলিশ।

শুক্রবার (১ ফেব্রুয়ারি) দুপুরের দিকে চাঁদপুরের পুরান বাজার ভূঁইয়ার ঘাটে চালের বস্তাগুলো হাতিয়া-সন্দ্বীপে নেওয়ার প্রস্তুতিকালে জব্দ করা হয়।

পুলিশ ও স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, বাজার থেকে সিল ছাড়া পাটের বস্তা সংগ্রহ করে পাচারকারী চক্রের সদস্যরা।

স্থানীয় ব্যবসায়ীদের নিজস্ব গোডাউনে এসব বস্তায় খাদ্য অদিফতরের সিল মেরে তাদের কাছে মজুদ থাকা নিম্নমানের চাল বস্তায় ভরে। পরে পাচারকারী চক্রের কাছে বিক্রি করে।

পুলিশ জানায়, জব্দ হওয়া চালগুলো প্রক্রিয়াকরণ করছিলো পুরান বাজারের চাল ব্যবসায়ী মক্কা ট্রেডার্সের মালিক কাসেম হাজী, অন্নপূর্ণা টের্ডার্সের মালিক সুজন ও সমুন। তারা এসব চাল দিনাজপুরের রেশমা অটো রাইস মিল থেকে আমদানি করে। সরকারি খাদ্য গুদামের চাল বলে পাচার করতে ট্রলারে উঠাচ্ছিল। আর এসব চাল পাচারের জন্য চুক্তি হয় কার্গো জাহাজের মালিক আলাউদ্দিন ও স্বপনের সঙ্গে। তারা চালের বস্তাগুলো নিয়ে যেতো হাতিয়ায় সরকারি খাদ্য খুদামে।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসিম উদ্দিন বাংলানিউজকে বলেন, ঘটনাটি জানার পর তাৎক্ষণিক মডেল থানা ও পুরান বাজার ফাঁড়ি পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে চালের বস্তাগুলো জব্দ করে। পুলিশ এখন ঘটনাস্থলে অবস্থান করছে। বিষয়টি তদন্তে করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।