ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

মেঘনায় ট্রলার ডুবির তৃতীয় দিনেও চলছে উদ্ধারকাজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৭ ৪:১৮:১২ পিএম
নিখোঁজদের সন্ধানে চলছে উদ্ধারকাজ। (বাংলানিউজ ফাইল ছবি)

নিখোঁজদের সন্ধানে চলছে উদ্ধারকাজ। (বাংলানিউজ ফাইল ছবি)

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জ সদরে মেঘনা নদীতে ট্রলার ডুবির তৃতীয় দিনেও চলছে উদ্ধারকাজ। এখনও পর্যন্ত নিখোঁজ রয়েছেন ২০ শ্রমিক। এছাড়া ডুবে যাওয়া ট্রলারটিও চিহ্নিত করতে পারেনি সংশ্লিষ্ট উদ্ধারকারীরা।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সকাল থেকে ঘটনাস্থলে শুরু হয়েছে উদ্ধারকাজ।

এর আগে, মঙ্গলবার (১৫ জানুয়ারি) ভোর ৪টার দিকে চর ঝাপটা এলাকায় মালবাহী জাহাজের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায় ‘জাকির দেওয়ান’ নামের একটি ট্রলার। ঘটনার একদিন পর বুধবার (১৬ জানুয়ারি) উদ্ধারকাজ চালায় পুলিশ, নৌ-পুলিশ, ফায়ার সার্ভিস, বিআইডব্লিউটিএ, কোস্টগার্ড ও স্থানীয় প্রশাসন। 

বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে এসে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান এম মোজাম্মেল হক বাংলানিউজকে বলেন, বিকেলে নৌ-বাহিনীর একটি ডুবুরি দলও ঘটনাস্থলে এসে কাজ শুরু করবে।

গজারিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ কর্মকর্তা মিজানুর রহমান বলেন, বেঁচে যাওয়া শ্রমিকদের দেওয়া তথ্য মতে ঘটনাস্থলে এখনো উদ্ধারকাজ চালিয়ে যাওয়া হচ্ছে। তবে ডুবে যাওয়া ট্রলারটি এখনো চিহ্নিত করা যায়নি ও নিখোঁজদের সন্ধান পাওয়া যায়নি। আজ ঘটনাস্থলে বাড়তি জনবল কাজ করছে।

সূত্র জানায়, ঘটনাস্থলের আশপাশের ৫-৬ কিলোমিটার পর্যন্ত খোঁজাখুঁজি চলছে। এছাড়া সকালের দিকে কোস্টগার্ডের একটি দল পানির নিচে ট্রলারের সন্ধানে কাজ চালালেও কোনো সন্ধান মেলাতে পারেনি। নিখোঁজের স্বজনরা গজারিয়া উপজেলার কালীপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অবস্থান নিয়েছেন। ২০ জন শ্রমিক নিখোঁজের ঘটনায় কোনো তদন্ত কমিটি গঠন কিংবা উদ্ধারকাজ একদিন পর শুরু হওয়ার বিষয়ে দায়িত্বশীল কোনো কর্মকর্তা সদুওর দিতে পারেনি।

গজারিয়া নৌ-পুলিশের উপ-পরিদর্শক আসাদ আলী বলেন, ঢাকা ফায়ার সার্ভিস থেকে ‘অগ্নি শাসক’ ও বিআইডাব্লিউটিএ’র কনক এখানে উদ্ধারকারী জাহাজ হিসাবে কাজ করছে।

মাটিবোঝাই ট্রলারটি কুমিল্লার দাউদকান্দি থেকে নারায়ণগঞ্জের ফতুল্লার দিকে যাচ্ছিল। পথে বিপরীত দিক থেকে আসা চাঁদপুরগামী মালবাহী একটি জাহাজের সঙ্গে ধাক্কা লাগে। ধাক্কায় ডুবে যায় মাটিবোঝাই ট্রলারটি। পরে ৩৪ শ্রমিকের মধ্যে ১৪ জন শ্রমিক সাঁতরে তীরে উঠতে পারলেও নিখোঁজ হন ২০ শ্রমিক। 

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   মুন্সিগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-17 16:18:12