ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

পুলিশের গাড়িতে আগুন দেওয়ার কথা স্বীকার ওয়াসিমের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১০ ৪:৪৮:৩১ পিএম
সংঘর্ষ চলাকালে পুলিশের গাড়িতে আগুন দিতে দেখা যায় এই যুবককে। ছবি: সংগৃহীত

সংঘর্ষ চলাকালে পুলিশের গাড়িতে আগুন দিতে দেখা যায় এই যুবককে। ছবি: সংগৃহীত

ঢাকা: গত ১৪ নভেম্বর রাজধানীর পল্টনে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে আগুন দেওয়ার কথা স্বীকার করেছেন মো. ওয়াসিম (২৮)। ওয়াসিম বিএনপির রাজৈনীতির সঙ্গে জড়িত থাকলেও দলে তার কোনো পদ-পদবি আছে কি-না তা যাচাই করছে পুলিশ। 

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) বিকেলে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন এসব কথা বলেন। 

এর আগে বুধবার (১০ জানুয়ারি) দিনগত রাতে পল্লবীর মুসলিম ক্যাম্প থেকে ওয়াসিমকে গ্রেফতার করা হয়। 

পড়ুন>> পল্টনে পুলিশের গাড়িতে অগ্নিসংযোগকারী গ্রেফতার

পুলিশের কর্মকর্তা আব্দুল বাতেন বলেন, গত ১৪ নভেম্বর বিএনপি কার্যালয়ের সামনে গাড়ি ভাঙচুর ও পুলিশের গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় ৯০ জনকে আসামি করে পল্টন থানায় তিনটি মামলা হয়। তদন্তকালে পুলিশ ঘটনাস্থলের আশপাশের এলাকা থেকে ভিডিও ফুটেজ সংগ্রহ করে। 

‘ভিডিও ফুটেজ যাচাই-বাছাইসহ প্রকাশ্য-গোপনে তদন্ত করে পুলিশের গাড়িতে অগ্নিসংযোগকারীকে শনাক্ত করে আগেই মোট ১৩ জনকে গ্রেফতার করা হয়। সর্বশেষ গতকাল (বুধবার) রাতে পল্লবী থানা পুলিশ মুসলিম বিহারী ক্যাম্প থেকে ওয়াসিমকে গ্রেফতার করা হয়েছে।’

তিনি বলেন, ঘটনার পর বিএনপির পক্ষ থেকে দাবি করা হয় আওয়ামী লীগের নেতাকর্মীরা হেলমেট পরে গাড়ি ভাঙচুর করেছে। কিন্তু পুলিশ বিষয়টি তদন্ত করেছে, সেখানে বিএনপির সম্পৃক্ততা পাওয়া গেছে৷ 

এ ঘটনায় বিএনপির বড় কোনো নেতার সংশ্লিষ্টতা বা হুকুমদাতা হিসেবে নিশ্চিত হওয়া গেছে কি-না জানতে চাইলে ডিবির বাতেন বলেন, হামলার ঘটনাটি এখনও তদন্তাধীন। তবে বিএনপির বড় কোনো নেতা জড়িত রয়েছেন কি-না, সেটি খতিয়ে দেখা হচ্ছে।

পড়ুন>>
      * 
নয়াপল্টনে সংঘর্ষ, পুলিশের গাড়িতে আগুন
      *
পুলিশের গাড়িতে আগুন দেওয়া যুবক শনাক্ত

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৯
পিএম/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-10 16:48:31