ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

নয়াপল্টনে সংঘর্ষ, পুলিশের গাড়িতে আগুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-১৪ ২:০১:০১ পিএম
পুলিশের গাড়িতে বিএনপি নেতাকর্মীদের আগুন/ছবি: বাদল

পুলিশের গাড়িতে বিএনপি নেতাকর্মীদের আগুন/ছবি: বাদল

ঢাকা: নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীরা ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়েছে পুলিশের সঙ্গে। নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে এসময় টিয়ারশেল, রাবার বুলেট ছোড়ে ও লাঠিচার্জ করে পুলিশ। বিএনপি নেতাকর্মীরা আগুন দিয়েছে পুলিশের দু’টি গাড়িতে।

মনোনয়ন কেনাবেচার তৃতীয় দিন বুধবার (১৪ নভেম্বর) দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। 

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সকাল থেকে চলছে তৃতীয় দিনের মনোনয়নপত্র বেচা-কেনা। কার্যালয়ের সামনে এদিনও ভিড় জমিয়েছে হাজারো নেতাকর্মী। ঢোল-বাদ্য নিয়ে উৎসবমুখর পরিবেশে নেতাকর্মীরা প্রতিদিন জমায়েত হচ্ছেন কার্যালয়ের সামনে।

টিয়ারশেলের ধোয়াজড়ো হওয়া নেতাকর্মীদের লাঠিচার্জ করে এরইমধ্যে ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে। কার্যালয়ের ভিতর থেকে বন্ধ করে দেওয়া হয়েছে তিনটি গেট। কয়েকজন নেতাকর্মী আহত হওয়ার অভিযোগও পাওয়া গেছে।

সকাল ১০টা থেকে নেতাকর্মীরা জড়ো হতে থাকে। এক পর্যায়ে নেতাকর্মীদের ভিড়ে রাস্তায় যান চলাচল বন্ধ হওয়ার উপক্রম হয়। এসময় পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। জমায়েত ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল, রাবার বুলেট ছোড়ে। পরে নেতাকর্মীরা কার্যালয়ের সামনে থাকা দু’টি গাড়িতে আগুন দেয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নয়াপল্টন কার্যালয়ের সামনের রাস্তা পুরো ফাঁকা হয়ে গেছে। রাস্তায় অবস্থান নিয়েছে পুলিশ।

বিএনপির নয়াপল্টন কার্যালয়ের সামনে টিয়ারশেল, লাঠিচার্জ
বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
টিএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14