ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রূপগঞ্জে নাননু স্পিনিং মিলে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
রূপগঞ্জে নাননু স্পিনিং মিলে আগুন রূপগঞ্জে নাননু স্পিনিং মিলে আগুন, ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গাউছিয়া এলাকায় অবস্থিত নাননু স্পিনিং মিলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

রোববার (৩০ ডিসেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে নারায়ণগঞ্জ, রূপগঞ্জ, আড়াইহাজার ও ডেমরা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ১৫টি ইউনিট তিনঘণ্টা চেষ্টার পরে আগুন নেভায়।

প্রত্যক্ষদর্শী ও শ্রমিকরা জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশে ভোটগ্রহণ চললেও নাননু স্পিনিং মিলটি চালু ছিল। দুপুর পৌনে ১২টার দিকে মিলটির অভ্যন্তরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগে দ্রুত ছড়িয়ে যায়। মিলটিতে প্রতি শিফটে তিন হাজার শ্রমিক কাজ করেছিলো। অগ্নিকান্ডের সময়ে বেশ কিছু শ্রমিক কারখানাটির ছাদে আটকা পড়ে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করে নিয়ে আসে।

রূপগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ফায়ারম্যান আব্দুল আহাদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, আগুনে পুড়ে গেছে স্পিনিং মিলের বিপুল পরিমাণ সুতা, তুলা, মেশিনারিজ। তবে তাৎক্ষণিক হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ