ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানবিক বাংলাদেশ গড়তে উন্নয়ন-সংস্কৃতির মেলবন্ধন প্রয়োজন

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
মানবিক বাংলাদেশ গড়তে উন্নয়ন-সংস্কৃতির মেলবন্ধন প্রয়োজন জাতীয় নাট্যশালার সেমিনারকক্ষে অনুষ্ঠিত সেমিনারে বক্তারা

ঢাকা: বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ‘উন্নয়ন ও সংস্কৃতি’ বিষয়ক লেকচার ওয়ার্কশপ-এর ২য় পর্ব অনুষ্ঠিত হয়েছে। এ পর্বে আলোচনা করেন বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্ট ইউনিটের পরামর্শক দেবপ্রসাদ দেবনাথ।

বুধবার (১২ ডিসেম্বর) বিকেলে একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনারকক্ষে অনুষ্ঠিত হয় এ সেমিনার। একাডেমির সচিব মো. বদরুল আনম ভূইয়ার সভাপতিত্বে সঞ্চালনা করেন কালচারাল অফিসার মো. আসফ উদ দৌল।

আলোচক বলেন, উন্নয়নের যেসব ধ্যানধারণা ও কর্মকাণ্ডে আমরা বাইরে অনুপ্রাণিত হচ্ছি, আমাদের ভেতরে তা আত্মস্থ করতে হবে সংস্কৃতির সহযোগে। আমাদের প্রতিটি সংস্কৃতির একটি স্বাভাবিক লক্ষ্য রাখতে হবে। নিজের ঘরে বিনা বাধায় স্বীয় সংস্কৃতি চর্চা করতে হবে।

‘সংস্কৃতি ও উন্নয়ন একে অপরের পরিপূরক। সংস্কৃতির মূলকথা হলো সত্য, সুন্দর, কল্যাণ ও প্রগতি। শিল্প-সংস্কৃতি ঋদ্ধ শৃজনশীল মানবিক বাংলাদেশ গড়তে উন্নয়নের সঙ্গে সংস্কৃতির মেলবন্ধন প্রয়োজন। ’

সেমিনারে একাডেমির গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালক জসিম উদ্দিন এবং চারুকলা বিভাগের পরিচালক আশরাফুল আলম পপলুসহ একাডেমির কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ