ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈশ্বরদী হাসপাতাল থেকে নবজাতক চুরি

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৮
ঈশ্বরদী হাসপাতাল থেকে নবজাতক চুরি

ঈশ্বরদী (পাবনা): পাবনার ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে জন্মের কয়েক ঘণ্টা পরই এক দিনমজুর দম্পতির নবজাতক চুরি হওয়ার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় এ ঘটনা ঘটলেও এ বিকেল সাড়ে ৫টা পর্যন্ত চুরি হওয়া নবজাতকটিকে উদ্ধার করতে পারেনি পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ।

চুরি যাওয়া নবজাতকের বাবা ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়নের বহরপুর গ্রামের দিনমজুর রাশেদ আলী বাংলানিউজকে জানান, ‘শুক্রবার (২১ নভেম্বর) রাত ৮টায় স্ত্রী রোজিনা খাতুনের প্রসব বেদনা উঠলে ঈশ্বরদী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

ওই রাতেই স্বাভাবিকভাবেই একটি মেয়ে সন্তানের জন্ম দেন রোজিনা। রাতেই মা ও মেয়েকে বাড়ি নিয়ে যান তিনি। ’

‘পরদিন ভোরে তার স্ত্রী আবারও অসুস্থ হলে তাকে পুনরায় ওই হাসপাতালে নিয়ে আসা হয়। সকালে সাড়ে ১০টার দিকে শিশুটি কান্না শুরু করলে রোজিনার মা দুধ গরম করতে হাসপাতালের নিচে যান। এসময় হাসপাতালে মহিলা ওয়ার্ডে বসে থাকা এক নারী কান্না থামানোর কথা বলে রোজিনার কোল থেকে শিশুটিকে নিয়ে আদর করতে থাকেন। একপর্যায়ে হাসপাতালের করিডোরে থেকে সুযোগ বুঝে ওই নারী শিশুটিকে নিয়ে সটকে পড়েন। ’

ঈশ্বরদী স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (আবাসিক) শফিকুল ইসলাম শামিম নবজাতক চুরি হওয়ার বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, গৃহবধূ রোজিনার এটি তৃতীয় বাচ্চা। ঘটনাটি ঘটে যাওয়ার পরপরই পুলিশকে অবগত করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি তদন্ত করে দেখছে।  

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী বাংলানিউজকে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। চুরি হয়ে যাওয়া নবজাতকটি উদ্ধারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।