ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

গেণ্ডারিয়ায় পরিত্যক্ত ব্যাগের ভেতরে নবজাতক!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
গেণ্ডারিয়ায় পরিত্যক্ত ব্যাগের ভেতরে নবজাতক! .

ঢাকা: রাজধানীর গেন্ডারিয়া থানার স্বামীবাগ এলাকার একটি বাসার সামনে কাপড়ের ব্যাগের ভেতর থেকে এক নবজাতককে (ছেলে) উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৬ নভেম্বর) সকালের দিকে নবজাতককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

স্বামীবাগের বাসিন্দা রোমানা আক্তার জানান, গেন্ডারিয়া থানার স্বামীবাগে একটি বাসার সামনে হলুদ ও নেভি ব্লু  রঙের কাপড়ের পরিত্যক্ত ব্যাগের ভেতরে নড়াচড়া করতে দেখে প্রতিবেশিরা তাকে খবর দেয়।

তিনি প্রথমে মনে করেছিলেন বিড়ালের বাচ্চা। কাপড়ের ব্যাগটি খুলে তিনি দেখতে পান একটি নবজাতক ছেলে। তিনি নবজাতকে দেখেই দ্রুত আশেপাশের লোকজনের সহযোগিতায় তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালের ২১১ নম্বর নবজাতক ওয়ার্ডে ভর্তি করেন।

নবজাতক ওয়ার্ডের চিকিৎসকের বরাত দিয়ে তিনি জানান, নবজাতকের ওজন ৭৯০ গ্রাম। ধারণা করা হচ্ছে পেটের ভেতরে ২২ থেকে ২৪ সপ্তাহ হওয়ার পর কোনো ক্লিনিকে গর্ভপাত ঘটানো হয়েছে। নবজাতকের নাভিতে ক্লিপ লাগানো ছিল।  

চিকিৎসকরা তাকে জানিয়েছেন নবজাতকের অবস্থা গুরুতর তার মাথায় আঘাতের চিহ্ন আছে।

গেন্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মিজানুর রহমান বাংলানিউজকে জানান, স্থানীয়রা ব্যাগের ভেতর থেকে ওই নবজাতককে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করেছেন। নবজাতকের অবস্থা ভালো না আমরা জানতে পেরেছি।

সিসি ক্যামেরা দেখে নবজাতকটি কারা ফেলে গেছে তা শনাক্তের চেষ্টা চলছে বলেও জানান ওসি কাজী মিজানুর রহমান।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
এজেডএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।