ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে রত্নগর্ভা পুরস্কার পাচ্ছেন ৯ মা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৮
মাদারীপুরে রত্নগর্ভা পুরস্কার পাচ্ছেন ৯ মা

মাদারীপুর: প্রথমবারের মতো মাদারীপুর অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘রত্নগর্ভা মা’ পুরস্কার-২০১৮। মাদারীপুর পৌরসভার নয়জন রত্নগর্ভা মাকে দেওয়া হবে বিশেষ সম্মাননা।

আগামী বুধবার (১৪ নভেম্বর) বিকেলে মাদারীপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে সম্মাননা ও পুরস্কার দেওয়া হবে এ রত্নগর্ভা মায়েদের। অনুষ্ঠানে দেশ বরণ্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে মায়েদের হাতে পুরস্কার তুলে দেবেন।

শনিবার (১০ নভেম্বর) দুপুরে মাদারীপুর পৌরসভা কর্তৃক আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পৌর মেয়র মো. খালিদ হোসেন।

আয়োজকেরা জানায়, মাদারীপুর পৌরসভার উদ্যোগে নয়টি ওয়ার্ড থেকে একজন করে ‘রত্নগর্ভা মা’ বাছাই করা হয়েছে। তারা হলেন ১নং ওয়ার্ডের বেগম হাফিজুননেছা, ২নং ওয়ার্ডের নুরজাহান বেগম, ৩নং ওয়ার্ডের ঊষা রানী দাস, ৪নং ওয়ার্ডের ফাতেমা খাতুন, ৫নং ওয়ার্ডের মমতাজ বেগম, ৬নং ওয়ার্ডের সেলিনা বেগম, ৭নং ওয়ার্ডের নুরজাহান বেগম, ৮নং ওয়ার্ডের আলিমুন নেছা ও ৯নং ওয়ার্ডের রহিমা খাতুন।  

সংবাদ সম্মেলনে খালিদ হোসেন বলেন, মা হচ্ছেন একজন মহান শিল্পী। মায়েদের সংগ্রামের মধ্য দিয়েই আলোকিত হয় সমাজ ও সভ্যতা। একজন মা ভালো উন্নত সমাজ ও জাতি উপহার দিতে পারেন। সন্তানদের সুশিক্ষিত ও আগামী দিনের সুনাগরিক হিসেবে গড়ে তোলায় মায়েদের আবদান অতুলনীয়। তাই তাদের সম্মানিত করতে তাদের দেওয়া হবে পুরস্কার। ফলে বর্তমান সমাজে দায়িত্বশীল মায়েরা তাদের সন্তানদের প্রতি আরো দায়িত্বশীল ভূমিকা রাখবে।

এ সময় উপস্থিত ছিলেন- পৌর মেয়র খালিদ হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহাঙ্গীর করিব, সচেতন নাগরিক কমিটির আহ্বায়ক খান মো. শহীদ, ‘রত্নগর্ভা মা’ পুরস্কার ২০১৮ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও পৌরসভার সচিব খোন্দকার আবু আহমদ ফিরোজ ইলিয়াস প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।