[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
bangla news

১৬ নভেম্বর মুক্তি পাচ্ছে ‘হাসিনা- আ ডটারস টেল’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৯ ১২:১২:৩৫ এএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ডকু-ড্রামা ‘হাসিনা- আ ডটারস টেল’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ডকু-ড্রামা ‘হাসিনা- আ ডটারস টেল’

ঢাকা: আগামী ১৬ নভেম্বর (শুক্রবার) স্টার সিনাপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার, সিলভার স্ক্রিন চট্টগ্রাম এবং মধুমিতাসহ বেশকয়েকটি সিনেমা হলে মুক্তি পাচ্ছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন আখ্যান নিয়ে নির্মিত ডকুফিল্ম ‘হাসিনা- আ ডটারস টেল’।

এ ডকু-ড্রামাটিতে ফুটিয়ে তোলা হয়েছে জাতির জনকের কন্যার জীবন সংগ্রাম, দুঃখ-বিষাদ, ব্যক্তিগত আখ্যান ও জানা-অজানা নানা ঘটনা।

ডকুফিল্মটির ফেসবুক পেইজ ‘Hasina A Daughter's Tale’ -এ নিয়ে একটি পোস্টে এ কথা জানানো হয়েছে।

পাঁচ বছরের প্রচেষ্টার ফসল ডকু-ড্রামাটির নির্মাণ শেষে ২৭ সেপ্টেম্বর রাতে ডকু-ড্রামাটির ট্রেইলার প্রকাশ করা হয়।

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও অ্যাপেলবক্স ফিল্মস’র যৌথ প্রযোজনায় ৭০ মিনিট দৈর্ঘের এ ডকু-ড্রামা বানিয়েছেন অ্যাপলবক্স’র প্রতিষ্ঠাতা পরিচালক রেজাউর রহমান খান পিপলু।

নির্মাণ সংশ্লিষ্টরা জানান, এই ডকু-ড্রামায় একজন শেখ হাসিনার রান্না ঘর থেকে শুরু করে সরকার প্রধানের দায়িত্ব পালন, বেঁচে থাকার সংগ্রামসহ ব্যক্তিগত, পারিবারিক ও রাজনৈতিক জীবনের নানা দিক ফুটে উঠেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার ছোট বোন শেখ রেহানার জীবনের কথাও উঠে এসেছে এতে।

শেখ হাসিনা ও শেখ রেহানার আবেগঘন কণ্ঠ আর দৃশ্যায়নে ফুটে উঠেছে তাদের বাবা স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালে নৃশংস কায়দায় হত্যার পর বিষাদপূর্ণ সময় ও দুই বোনের নির্বাসিত জীবনসংগ্রামের চিত্রও।

নির্মাণ সংশ্লিষ্টরা আরও জানান, শেখ হাসিনা কখনো বঙ্গবন্ধু কন্যা, কখনো জননী, কখনো বোন, কখনো গণমানুষের ত্রাতা রূপে জায়গা পেয়েছেন দেশের মানুষের হৃদয়ে। সেই বিষয়টিও তুলে ধরা হয়েছে ডকু-ড্রামায়। 

এই ডকু-ড্রামার মধ্য দিয়ে একটি সত্যনিষ্ঠ জীবনপ্রবাহকে পর্দায় হাজির করতে চেয়েছেন নির্মাতা। তার বিশ্বাস এই ডকুফিল্মটি বাংলাদেশসহ সারাবিশ্বের মানুষের ভাবনার খোরাক যোগাবে এবং হৃদয় জয় করবে।

** আসছে ডকু-ড্রামা ‘হাসিনা- আ ডটারস টেল’



বাংলাদেশ সময়: ০০১০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৮
এমইউএম/পিএম/এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache