ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আসছে ডকু-ড্রামা ‘হাসিনা- আ ডটারস টেল’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
আসছে ডকু-ড্রামা ‘হাসিনা- আ ডটারস টেল’

ঢাকা: বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন আখ্যান নিয়ে নির্মিত হয়েছে তথ্যভিত্তিক-চলচ্চিত্র (ডকু-ড্রামা) ‘হাসিনা- আ ডটারস টেল’। এতে ফুটিয়ে তোলা হয়েছে জাতির জনকের কন্যার জীবন সংগ্রাম, দুঃখ-বিষাদ, ব্যক্তিগত আখ্যান, নৈকট্যের গল্পসহ অজানা নানা ঘটনা।

পাঁচ বছরের প্রচেষ্টার ফসল ডকু-ড্রামাটির নির্মাণ শেষে এখন নিরীক্ষণ পর্ব চলছে। সামনের অক্টোবরেই এর প্রিমিয়ার শো করার প্রস্তুতি চলছে।

এরপরই মুক্তি পাবে ডকু-ড্রামাটি। এরইমধ্যে বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) রাতে ডকু-ড্রামাটির ট্রেইলার প্রকাশ হয়েছে। ডকু-ড্রামা শুটিংয়ের একটি মুহূর্তে দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানাআওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও অ্যাপেলবক্স ফিল্মস’র যৌথ প্রযোজনায় ৭০ মিনিট দৈর্ঘের এ ডকু-ড্রামা বানিয়েছেন অ্যাপলবক্স’র প্রতিষ্ঠাতা পরিচালক রেজাউর রহমান খান পিপলু।

নির্মাণ সংশ্লিষ্টরা জানান, এই ডকু-ড্রামায় একজন শেখ হাসিনার রান্না ঘর থেকে শুরু করে সরকারপ্রধানের দায়িত্ব পালন, বেঁচে থাকার সংগ্রামসহ ব্যক্তিগত, পারিবারিক, রাজনৈতিক জীবনের নানা দিক ফুঠে উঠেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার ছোট বোন শেখ রেহানার জীবনের কথাও উঠে এসেছে এতে।
ডকু-ড্রামা শুটিংয়ের একটি মুহূর্তে নাতি-নাতনিদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনাশেখ হাসিনা ও শেখ রেহানার আবেগঘন কণ্ঠ আর দৃশ্যায়নে ফুটে উঠেছে তাদের বাবা স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালে নৃশংস কায়দায় হত্যার পর বিষাদপূর্ণ সময় ও দুই বোনের নির্বাসিত জীবনসংগ্রামের চিত্রও।

নির্মাণ সংশ্লিষ্টরা আরও জানান, শেখ হাসিনা কখনো বঙ্গবন্ধু কন্যা, কখনো জননী, কখনো বোন, কখনো গণমানুষের ত্রাতা রূপে জায়গা পেয়েছেন দেশের মানুষের হৃদয়ে। সেই বিষয়টিও তুলে ধরা হয়েছে ডকু-ড্রামায়।  

এই ডকু-ড্রামার মধ্য দিয়ে একটি সত্যনিষ্ঠ জীবনপ্রবাহকে পর্দায় হাজির করতে চেয়েছেন নির্মাতা। তার বিশ্বাস এই ডকু-ড্রামা বাংলাদেশসহ সারাবিশ্বের মানুষের ভাবনার খোরাক হবে এবং হৃদয় জয় করবে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
এমইউএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।