ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এসআইকে চাপা দেওয়া গাড়ি ‘ব্রেক ফেল’ করেছিল!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৮
এসআইকে চাপা দেওয়া গাড়ি ‘ব্রেক ফেল’ করেছিল! দুর্ঘটনার পর ঘাতক বাসের নিচে উত্তম কুমারের মোটরসাইকেল, নিচে ইনসেটে উত্তম কুমার

ঢাকা: ঈগল পরিবহনের জব্দ করা একটি বাস থানায় নেওয়ার সময় সেই বাসের চাপাতেই প্রাণ যায় রূপনগর থানার উপ-পরিদর্শক (এসআই) উত্তম কুমার সরকারের। তবে এ ঘটনায় গ্রেফতার বাসচালক বিল্লালের বিরুদ্ধে সরাসরি খুনের অভিযোগ আনা হয়নি।

সংশ্লিষ্টরা বলছেন, প্রাথমিকভাবে বেপরোয়া গাড়ি চালিয়ে দুর্ঘটনার অভিযোগ এনে মামলা দায়ের করা হয়েছে। তদন্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

রোববার (০২ সেপ্টেম্বর) বিকেলে শাহ-আলী থানাধীন রাইনখোলা এলাকায় ঈগল পরিবহনের এক বাসের চাপায় ঘটনাস্থলেই নিহত হন এসআই উত্তম কুমার। ঘটনায় পরপরই ঘাতক বাস জব্দসহ চালক বিল্লালকে আটক করা হয়।

রোববার দিনগত রাতেই নিহত উত্তমের ভাই দীপঙ্কর সরকার বাদী হয়ে চালক বিল্লালকে একমাত্র আসামি করে শাহ-আলী থানায় একটি মামলা (মামলা নং-০৩) দায়ের করেন।

ঘাতক বাসচালক বিল্লালকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে শাহ-আলী থানার এক কর্মকর্তা জানান, বিল্লাল ইচ্ছাকৃতভাবে গাড়ি দিয়ে এসআই উত্তম কুমারকে ধাক্কা দেয়নি বলে প্রাথমিকভাবে জানিয়েছে। তার গাড়ি  ‘ব্রেক ফেল’ করে নিয়ন্ত্রণ হারিয়ে এসআই উত্তমের মোটরসাইকেলে ধাক্কা লাগে।  

তবে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে এবং গাড়ির ফিটনেস পরীক্ষা করলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। তদন্ত অনুযায়ী চালকের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

দায়েরকৃত মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ২৯ আগস্ট ঈগল পরিবহনের বাসটি একটি প্রাইভেটকারকে ধাক্কা দিলে বাসটি জব্দ করা হয়। জব্দকৃত বাস থানায় আনতেই রোববার ঘটনাস্থলে গিয়েছিলেন উত্তম। বাসটি থানায় আনার সময় বাসের সামনে সামনে মোটরসাইকেল চালিয়ে আসছিলেন উত্তম। সে সময় বাসটি তাকে পেছন থেকে ধাক্কা দেয় এবং ঘটনাস্থলেই মারা যান উত্তম কুমার।

শাহ-আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন বাংলানিউজকে জানান, মামলার এজাহারে ‘বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে মৃত্যু ঘটানোর অপরাধের’ কথা উল্লেখ করা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা শাহ-আলী থানার এসআই খোকন চন্দ্র দেবনাথ।

রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ শাহ আলম জানান, বুধবার (২৯ আগস্ট) বেড়িবাঁধের পানি উন্নয়ন বোর্ড এলাকায় ঈগল পরিবহনের এই বাসটি একটি প্রাইভেটকারকে ধাক্কা দেয়। এর চারদিন পরই রোববার (০২ সেপ্টেম্বর) ঘটনাস্থল থেকে ওই বাসটি ঈগল পরিবহনেরই আরেক ড্রাইভারকে দিয়ে রূপনগর থানায় নিয়ে আসা হচ্ছিল। রাইনখোলা এলাকায় পৌঁছানোর পর বাসটি উত্তমের মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এসআই উত্তম কুমার ২০১২ সালে ৩৩তম এসআই ক্যাডেট হিসেবে পুলিশে যোগদান করেন। তার গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলার কালিহাতী থানার পশ্চিম বেতডোবা গ্রামে। তিনি গত দেড় বছর ধরে রূপনগর থানায় কর্মরত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৮
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ