ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শোলাকিয়ায় ঈদ জামাত সকাল ৯টায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
শোলাকিয়ায় ঈদ জামাত সকাল ৯টায় শোলাকিয়া ঈদগাহ ময়দান

কিশোরগঞ্জ: দেশের প্রাচীনতম ও সর্ববৃহৎ শোলাকিয়া ঈদগাহে সকাল ৯টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এবারের ১৯১তম ঈদুল আজহার জামাতে ইমামতি করবেন শহরের মার্কাস মসজিদের ইমাম মাওলানা হিফজুর রহমান খান।

শোলাকিয়া ঈদগাহের ইমাম ও ইসলাহুল মুসলিহীন পরিষদের চেয়ারম্যান মাওলানা ফরীদ উদ্দীন মাসউদ এবার হজে যাওয়ায় বিকল্প ইমাম হিসেবে ঈদ জামাতে তিনি ইমামতি করবেন।

রোববার (১৯ আগস্ট) জেলা প্রশাসনের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।


 
সরেজমিনে দেখা যায়, ঈদগাহ মাঠের দাগ কাটা, মেহরাব ও দেয়ালে চুনকাম করা, ওজুখানা তৈরি, পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ ঈদ জামাত আয়োজনের সার্বিক কাজ প্রায় শেষের দিকে। এনিয়ে দিনরাত কাজ করছেন ঈদগাহ পরিচালনা কমিটি ও স্থানীয় প্রশাসন। শান্তিপূর্ণভাবে ঈদ জামাত আয়োজনে প্রশাসনের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিরাও একযোগে কাজ করছেন।

ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি জেলা প্রশাসক (ডিসি) মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী এবং পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদসহ প্রশাসনের কর্মকর্তারা বেশ কয়েকবার মাঠ পরিদর্শন করেছেন।  

ঈদগাহ পরিচালনা কমিটির সম্পাদক ও কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাসউদ বাংলানিউজকে জানান, মাঠে দাগকাটা, চুনকামসহ যাবতীয় কাজ শেষ। ঈদ জামাতের জন্য মাঠ এখন প্রস্তুত।  

পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ বাংলানিউজকে জানান, ঈদ জামাত নির্বিঘ্ন করতে মাঠে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। ঈদ জামাত চলার আগে থেকেই মাঠে ও আশপাশ এলাকায় ড্রোন উড়ানো হবে। প্রত্যেক মুসল্লিকে তল্লাশির মাধ্যমে মাঠে প্রবেশ করানো হবে। সাদা পোশাকে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবে।  

ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক (ডিসি) মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বাংলানিউজকে বলেন, ঈদ জামাত আয়োজনের সার্বিক কাজ শেষ পর্যায়ে। দূর দূরান্ত থেকে আগত মুসুল্লিদের খাবারসহ আবাসন ব্যবস্থা করা হয়েছে।

কিশোরগঞ্জবাসীসহ দেশের সবাইকে ঈদ জামাতে অংশ নিতে আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।