ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পূর্ণতা পাচ্ছে ইবির লেক

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
পূর্ণতা পাচ্ছে ইবির লেক ইসলামী বিশ্ববিদ্যালয়ে লেকের কাজ শুরু। ছবি: বাংলানিউজ

ইবি: পূর্ণাঙ্গ রূপ পেতে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লেক। মঙ্গলবার (১৭ জুলাই) লেকের উন্নয়ন সম্প্রসারণ প্রকল্পের উদ্বোধন করা হয়। 

দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী এ প্রকল্পের উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের লেখাপড়া, গবেষণা, বিনোদন, সাংস্কৃতিক চর্চা ও আধুনিক বিশ্রামের সুষ্ঠু পরিবেশ তৈরির জন্য আমরা কাজ করে যাচ্ছি।

তারই ধারাবাহিকতায় লেকের আধুনিকায়নের কাজ শুরু করা হয়েছে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের এ লেকটি হবে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শ্রেষ্ঠ লেক।  

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল বাংলানিউজকে জানান, বর্তমান প্রশাসন দায়িত্ব নেয়ার পর পরই বিশ্ববিদ্যালয়ের লেকের উন্নয়ন সম্প্রসারণের প্রকল্পটি হাতে নেয়া হয়। প্রায় চার কোটি টাকা ব্যয়ে নির্মিত লেকের দু’পাশে রাস্তা ও বসার জায়গা এবং ঝুলন্ত সেতু নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া হয়। বিশ্ববিদ্যালয় ও আকিজ গ্রুপের অর্থায়নে ২০২১ সালের মধ্যে লেকের কাজ সম্পন্ন হবে।  

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আলিমুজ্জামান টুটুলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, বিশ্ববিদ্যালয়ের সৌন্দয্যবর্ধন উপ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. জাকারিয়া রহমান, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।