ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাসিক নির্বাচন স্থগিতের বিরুদ্ধে আপিল শুনানি বুধবার

স্পেশাল করেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৫ ঘণ্টা, মে ৮, ২০১৮
গাসিক নির্বাচন স্থগিতের বিরুদ্ধে আপিল শুনানি বুধবার

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচন স্থগিতে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে করা আবেদন পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন আপিল বিভাগের চেম্বার আদালত। একই সঙ্গে আপিল শুনানির জন্য বুধবার (০৯ মে) দিন ধার্য করা হয়েছে। 

মঙ্গলবার (০৮ মে) চেম্বার জজ বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এদিন ধার্য করেন। আদালতে আপিলকারী বিএনপি প্রার্থী মো. হাসান উদ্দিন সরকারের পক্ষে ছিলেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন এবং আওয়ামী লীগ প্রার্থী মো. জাহাঙ্গীর আলমের পক্ষে অংশ নেন অ্যাডভোকেট শফিকুল ইসলাম বাবুল।

আর রিটকারী শিমুলিয়া ইউনিয়নের এ বি এম আজহারুল ইসলাম সুরুজের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ।  

আরও পড়ুন>>
** 
এবার গাসিক নির্বাচন স্থগিতের বিরুদ্ধে জাহাঙ্গীরের আবেদন

আদেশের পর আইনজীবীরা জানান, গাসিক নির্বাচন স্থগিতের বিষয়ে হাইকোর্টে দেওয়া আদেশের বিরুদ্ধে আপিল আবেদন শুনানির জন্য বুধবার দিন ধার্য করেছেন আদালত।  

এর আগে একটি রিটের শুনানি নিয়ে রোববার (০৬ মে) গাসিক নির্বাচন স্থগিত করেন হাইকোর্ট। আগামী ১৫ মে ওই নির্বাচনের ভোটগ্রহণের কথা ছিল।

সিটি করপোরেশনে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে অন্তর্ভুক্ত করার বৈধতা নিয়ে করা বর্তমান চেয়ারম্যান সুরুজের করা রিট আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট রুলসহ স্থগিতের এ আদেশ দেন।

রুলে গাজীপুর সিটি করপোরেশনে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে অন্তর্ভুক্ত করা বেআইনি হবে না- তা চার সপ্তাহের মধ্যে জানতে চেয়েছেন হাইকোর্ট।

পরে সোমবার (০৭ মে) এ স্থগিতাদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী মো. হাসান উদ্দিন সরকার। তার মতো একই পথে হাঁটেন ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলমও।  

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, মে ০৮, ২০১৮
ইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।