ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনন্য এক ইতিহাসের নাম বঙ্গবন্ধু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
অনন্য এক ইতিহাসের নাম বঙ্গবন্ধু বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি-ছবি-বাংলানিউজ

ময়মনসিংহ: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক অনন্য ইতিহাসের নাম। বঙ্গবন্ধু ছিলেন অসাধারণ প্রজ্ঞাবান এক নেতা। জনতার প্রকৃত এ নেতা ছিলেন ইতিহাসের মহানায়ক। স্বাধীনতার জন্য জাগ্রত জাতির ঐক্যের প্রতীক ছিলেন তিনি।

শনিবার (১৭ মার্চ) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এক সমাবেশে ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের সরকার দলীয় সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ এসব কথা বলেন।

নাজিম উদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধুর দীর্ঘ রাজনৈতিক সংগ্রাম আর ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ।

জাতির পিতার জন্মবার্ষিকীতে বাংলাদেশকে শিশুদের জন্য নিরাপদ আবাসভূমিতে পরিণত করার দৃপ্ত শপথ নিতে হবে।  

এর আগে স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।  

পরে জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি বের করা হয়।  স্থানীয় পাবলিক হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্জিনা আক্তারের সভাপতিত্বে ও মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার কমল রায়ের সঞ্চালনায় আয়োজিত শিশু সমাবেশে বক্তব্য দেন সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সানাউল হক, মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া ইসলাম ডলি, গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার আহম্মদ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ডা. হেলাল উদ্দিন আহাম্মদ প্রমুখ।  

শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। স্থানীয় বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ সর্বস্তরের জনগণ এ কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮ 
এমএএএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।