ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আমাদের নীতি থেকে সরে যাইনি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
আমাদের নীতি থেকে সরে যাইনি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাভার (ঢাকা): বিজয় দিবস এবং ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের নবনির্মিত কার্যালয় উদ্বোধন উপলক্ষে সাভার চামড়া শিল্প নগরীতে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে সাভারের হরিণধরা এলাকায় অবস্থিত সাভার চামড়া শিল্প নগরীতে ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়ন এ শ্রমিক সমাবেশের আয়োজন করে।

সমাবেশে সংগঠনটির নেতাকর্মী ছাড়াও চামড়া শিল্প নগরীর বিভিন্ন কারখানায় কর্মরত শ্রমিকরাও যোগ দেন।

সমাবেশের আগে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চামড়া শিল্প নগরীর ভেতরে ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের নবনির্মিত কার্যালয় উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, আমরা জঙ্গিবাদের প্রশ্রয় দেই না। দেশের স্বার্থের বিরুদ্ধে কোনো কাজ করি না। বিএনপি সরকার ট্রাঙ্ক ভরে সৌদি আরবে কি পাঠিয়েছিল আজ তা পরিষ্কার হয়েছে। দেশের টাকা পাচার করেছে, বিদেশে বহুতল ভবন নির্মাণ ও মার্কেট নির্মাণ করেছে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার বাংলাদেশের রোল মডেল। দেশ পরিচালনা করতে গেলে কিছুটা ভুল হতেই পারে, কিন্তু আমরা আমাদের নীতি বা লক্ষ্য থেকে সরে যাইনি। তাই দেশে আবারো আওয়ামী লীগ সরকার দরকার।

শ্রমিকদের জন্য খুব জলদি আবাসনের জন্য জমি অধিগ্রহণ করা হবে। সে সঙ্গে তাদের সব প্রকার সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হবে বলে- যোগ করেন তিনি।

সমাবেশ থেকে শ্রমিক নেতারা ট্যানারি শ্রমিকদের জন্য আবাসন, হাসপাতাল, স্কুল, খেলার মাঠ, এডহক ভাতা দেয়া, শ্রমিক ছাঁটাই বন্ধসহ বিভিন্ন দাবি তুলে ধরেন।

অনুষ্ঠানে ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আব্দুল মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।