ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোস্ট গার্ডের বহরে যুক্ত হলো ২ যুদ্ধ জাহাজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
কোস্ট গার্ডের বহরে যুক্ত হলো ২ যুদ্ধ জাহাজ নতুন যুদ্ধ জাহাজ

বাগেরহাট: বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর যুদ্ধ জাহাজ বহরে যুক্ত হলো দু’টি নতুন জাহাজ।

শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেলে বাগেরহাটের মোংলার দিগরাজ কোস্ট গার্ড ঘাঁটিতে যুদ্ধ জাহাজ দুটি সিজিএস মনসুর আলী এবং সিজিএস কামরুজ্জামানকে গ্রহণ করেন মোংলা কোস্ট গার্ডের পরিচালক (অপারেশন) ক্যাপ্টেন ইকরাম হোসেন।

এসময় জোনাল কমান্ডার মোহাম্মদ আলী এবং সহকারী পরিচালক (গোয়েন্দা) লেফট্যানেন্ট আব্দুল্লাহ আল মারুফসহ কোস্ট গার্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নতুন যুদ্ধ জাহাজজানা গেছে, ৮৭ মিটার দৈর্ঘ্য, ১০.৫ মিটার প্রস্থ এবং ১ হাজার ৩০০ টন ধারণক্ষমতা সম্পন্ন জাহাজ দু’টি ঘণ্টায় ২৩ নটিক্যাল মাইল গতিতে চলবে। এতে ইতালিয়ান নৌ বাহিনীর অস্ত্র ও সরঞ্জামাদি যোগ করা হয়েছে।  

এছাড়া জাহাজ দু’টিতে রয়েছেন ২০ জন কর্মকর্তা ও ১৪০ জন নাবিক। এর মধ্যে সিজিএস মনসুর আলী জাহাজের অধিনায়কের দায়িত্ব পালন করছেন ক্যাপ্টেন এম এহসান উল্লাহ খান এবং সিজিএস কামরুজ্জামান জাহাজের অধিনায়কের দায়িত্ব পালন করছেন ক্যাপ্টেন মাসুদুল করিম সিদ্দিকি।

কোস্ট গার্ডের সহকারী পরিচালক লেফট্যানেন্ট আব্দুল্লাহ আল মারুফ বাংলানিউজকে বলেন, জাহাজ দু’টি গভীর সমুদ্রে টহল পরিচালনা, পরিবেশ দূষণ কার্যকলাপ অনুসন্ধান ও তার প্রতিরোধ, মানবপাচার প্রতিরোধ, অন্য জাহাজের অগ্নি নির্বাপণ সহায়তা, উদ্ধার অভিযানসহ নানা উপকূলবর্তী ও সামুদ্রিক দুর্যোগ মোকাবেলায় সক্ষম।

১৭ নভেম্বর সকালে ইতালির Speyia পোর্ট থেকে জাহাজ দু’টি  বাংলাদেশের উদ্দেশে যাত্রা শুরু করে।  

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ