ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ-ভারত বন্ধুত্ব আগের চেয়ে উন্নত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
বাংলাদেশ-ভারত বন্ধুত্ব আগের চেয়ে উন্নত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাহ্মণবাড়িয়া: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘বাংলাদেশ ও ভারতের মধ্যকার বন্ধুত্ব আগের যেকোনো সময়ের চেয়ে উন্নত। এ সম্পর্ক দিন দিন আরও উন্নত হচ্ছে।’

শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকেলে ভারতের ত্রিপুরার রাজধানী আগরতলা যাওয়ার আগে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া বিজিবি কোম্পানি সদর দপ্তরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় একথা বলেন তিনি।

বিজয় দিবস উদযাপন উপলক্ষে আগরতলায় বাংলাদেশ সহকারী হাইকমিশন আগরতলা এক অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে বিকেলে আখাউড়া স্থলবন্দর সীমানা পার হন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, তার বাবা শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী মুজিবনগর সরকারের মন্ত্রী থাকাকালে আগরতলায় ছিলেন। বাবার মুখ থেকে মুক্তিযুদ্ধের সময় আগরতলার মানুষের অকৃত্রিম সহযোগিতার কথা শুনেছেন। বিজয়ের এতো বছর পর বাংলাদেশের মুক্তিযুদ্ধের অসংখ্য স্মৃতি বিজড়িত বন্ধু রাজ্য ত্রিপুরায় তিনি প্রথমবারের মতো যাচ্ছেন।

পরে মন্ত্রী বিজিবি ও বিএসএফকে মহান বিজয় দিবস উপলক্ষে মিষ্টি উপহার দেন।

আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ও চিকিৎসা সরঞ্জামের সংকট বিষয়ে মন্ত্রীর বক্তব্য জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, রোববার (১৭ ডিসেম্বর) দেশে ফিরে তিনি এ বিষয়ে খোঁজ নেবেন। সংকট থাকলে সেগুলো দূর করা হবে বলেও জানান মন্ত্রী।

আগরতলার বাংলাদেশের সহকারী হাইকমিশনার মো. সাখাওয়াৎ হোসেন সীমান্তের শূন্য রেখায় দাঁড়িয়ে সাংবাদিকদের বলেন, বাংলাদেশ সহকারী হাইকমিশন কার্যালয় কুঞ্জবনে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের সূচনা হবে।

আগরতলা শহরের রবীন্দ্রশতবার্ষিকী ভবনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

অনুষ্ঠানে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার সম্মানিত অতিথি ও সাংবাদিক সুভাষ সিংহ রায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেবেন।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।