ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিএমপির থানা-ফায়ার সার্ভিস কন্ট্রোলের টেলিফোন বিকল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৭
ডিএমপির থানা-ফায়ার সার্ভিস কন্ট্রোলের টেলিফোন বিকল

ঢাকা: টেলিযোগাযোগ প্রতিষ্ঠান বিটিসিএলের লাইনে কারিগরি ক্রটির কারণে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অধিকাংশ থানা ও ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিভিশনের কন্ট্রোল রুমসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের টেলিফোন নম্বর বিকল হয়ে আছে।

এ জন্য ডিএমপির বিভিন্ন থানা ও ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমে কেউ যোগাযোগ করতে পারছেন না। এতে তাদের নিয়মিত কাজে কিছুটা সমস্যা হচ্ছে।

শুক্রবার (০৮ ডিসেম্বর) ভোর ৫টা থেকে বিকল হয়ে আছে নম্বর।

সরকারি দফতরগুলোর মধ্যে সার্বক্ষণিক বেশি যোগাযোগ হয় ফায়ার সার্ভিসে। দেশের যেকোনো স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে সংশ্লিষ্ট স্থানের ফায়ার স্টেশনকে বিভিন্ন দিক নির্দেশনা দিতে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ল্যান্ডফোন নম্বর থেকে যোগাযোগ করা হয়। এই নম্বর বিকল থাকায় দফতরটি যোগাযোগের জন্য বিকল্প নম্বর ব্যবহার করছে। প্রয়োজনে ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষে যোগাযোগ করার জন্য ০১৭৩-০৩৩৬৬৯৯ এবং ০১৭১-৩০৩৮১৮২ নম্বর ব্যবহার করতে বলা হয়েছে।

ফায়ার কন্ট্রোল রুমের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন বাংলানিউজকে বলেন, শুক্রবার ভোর থেকে আমাদের কন্ট্রোল রুমের সব কয়টি টেলিফোন নম্বর বিকল হয়ে আছে। টেলিফোনে কোনো ফোন আসছেও না যাচ্ছেও না। তবে দিনের ২৪ ঘণ্টাই আমাদের সার্বক্ষণিক যোগাযোগের মধ্যে থাকতে হয়। টেলিফোন নম্বর বিকল তাই কোনো দুর্ঘটনা হলে সঙ্গে সঙ্গে আমাদের মোবাইলে জানানোর জন্য সবাইকে অনুরোধ করছি।  

এদিকে, ডিএমপির, শাহবাগ, বাড্ডা, গুলশান, রমনা, মতিঝিল, পল্টন, কাফরুলসহ বিভিন্ন থানার কন্ট্রোল রুমের টেলিফোন নম্বর বিকল রয়েছে। যোগাযোগ করা হলেও কোনো ফোন যাচ্ছে না।

এ বিষয়ে ডিএমপির অতিরিক্ত কমিশনার (লজিস্টিক অ্যান্ড ফিন্যান্স) মো. বেলালুর রহমান বাংলানিউজকে জানান, শুধু ডিএমপির থানাগুলো নয় প্রায় সব প্রতিষ্ঠানের টেলিফোন লাইন বন্ধ। বিটিসিএলের একটি ক্যাবল কাটা পড়ায় শুক্রবার সকাল থেকে বিভিন্ন দফতরের কন্ট্রোল রুমের টেলিফোন নম্বরগুলো বিকল হয়ে আছে।

আমরা বিটিসিএল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি তারা বলেছে এই সমস্যাটি খুব দ্রুত নিরসন হবে। তারা এখনও কাজ করছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৭
এসজেএ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।