ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

এবার আলাউদ্দিন স্কুল থেকে জব্দ হচ্ছে বিকুলের বই 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৭
এবার আলাউদ্দিন স্কুল থেকে জব্দ হচ্ছে বিকুলের বই  কাশীনাথ আলাউদ্দিন স্কুল অ্যান্ড কলেজ, ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: শ্রীমঙ্গল উপজেলার মোহাজিরাবাদ উচ্চ বিদ্যালয় এবং সেন্ট মার্থাস স্কুলের পর এবার সদর উপজেলার কাশীনাথ আলাউদ্দিন স্কুল অ্যান্ড কলেজ থেকেও বঙ্গবন্ধুর উপর সম্পাদিত বিকুল চক্রবর্তীর ‘আপন আলোয় বিশ্বভুবন’ নামে ভুলে ভরা বই জব্দের উদ্যোগ নিয়েছে প্রশাসন। 

গত ২২ অক্টোবর কাশীনাথ আলাউদ্দিন স্কুল অ্যান্ড কলেজের স্কুলে কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে মৌলভীবাজার আওয়ামী লীগের দায়িত্বশীল দুই নেতার উপস্থিতিতে সুকৌশলে বইগুলো বিতরণ করান বিকুল চক্রবর্তী।  

আওয়ামী লীগের সভাপতি নেছার আহমেদ ও মৌলভীবাজার পৌরসভার মেয়র বর্তমান জেলা আওয়ামী লীগের ১ নম্বর যুগ্ম সম্পাদক মো. ফজলুর রহমান দু’জনই উপস্থিত থেকে বইগুলো বিতরণ করেন।

 

কাশীনাথ আলাউদ্দিন স্কুলে বই বিতরণের চিত্র, ছবি : বাংলানিউজকাশীনাথ আলাউদ্দিন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মান্নান বাংলানিউজকে বলেন, বইয়ের ভুলের ব্যাপারে আমরা কিছু জানতাম না। এখানে একদিন বিকুল চক্রবর্তী আওয়ামী লীগের দুই প্রভাবশালী নেতাকে নিয়ে এসে ১০০টির মতো বই বিতরণ করেন। ওনারা থাকা অবস্থায় আমাদের কোনো সংশয় কাজ করেনি।

এখন যেহেতু ভুল ধরা পড়েছে সেহেতু প্রশাসন থেকে বলা হলে আমরা সেই সব বই ছাত্রদের কাছ থেকে উদ্ধার করবো। জানান তিনি।  

মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মনিরুজ্জামান বাংলানিউজকে বলেন, আমি এখানে সদ্য যোগদান করেছি। বিষয়টি জানি না। আমি জানতাম এটা শুধু শ্রীমঙ্গলে হয়েছে। কাশীনাথ স্কুল অ্যান্ড কলেজে যদি এই বই বিতরণ করা হয় তাহলে অবশ্যই আমরা এটাকে বাজেয়াপ্ত করবো। ব্যবস্থা নিচ্ছি।  

***বিকুলের ভুলে ভরা বই জব্দ করেছে প্রশাসন  
***
‘আপন আলোয় বিশ্ব ভুবন’ বিকুলের চৌর্যবৃত্তি!
***বঙ্গবন্ধু নিয়ে ভুলেভরা বইয়ের ভোল পাল্টে চালাকি বিকুলের
***
বঙ্গবন্ধুকে নিয়ে বিকুলের ভুলে ভরা বই শিক্ষার্থীদের হাতে

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৭ 
বিবিবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।