ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সংবাদ সম্মেলন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
খাগড়াছড়িতে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সংবাদ সম্মেলন সংবাদ সম্মেলন-ছবি-বাংলানিউজ

খাগড়াছড়ি: বেসরকারি কলেজের শিক্ষকদের জন্য প্রধানমন্ত্রীর অনুশাসন, নন-ক্যাডার ও জাতীয় শিক্ষানীতি-২০১০ এ বর্ণিত নির্দেশনা অন্তর্ভুক্ত করে বিধিমালা জারির দাবিতে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২২ অক্টোবর) বেলা ১২টায় খাগড়াছড়ি প্রেস ক্লাব হলরুমে সংবাদ সম্মেলনের আয়োজন করে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি খাগড়াছড়ি জেলা ইউনিট। এতে লিখিত বক্তব্য পাঠ করেন খাগড়াছড়ি সরকারি কলেজের সহযোগী অধ্যাপক আবুল বাশার।


 
এতে বলা হয়, জাতীয়করণ করা কলেজের শিক্ষকরা ক্যাডারভুক্ত হলে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে নতুন প্রজন্মের মেধাবী শিক্ষকরা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবেন। এছাড়া বর্তমানের বিএসএস শিক্ষা ক্যাডারের সিনিয়র জুনিয়রসহ ১৬ হাজার শিক্ষক সংখ্যালঘু পরিণত হবে। এতে ক্যাডারের শৃঙ্খলায় বিপর্যয় নিয়ে আসবে।
 
সংবাদ সম্মেলন থেকে জাতীয়করণের আদেশ জারির আগে বিধিমালা প্রণয়ন, ১২টি মডেল কলেজের শিক্ষকদের বিধিমালার আওতায় আনাসহ চার দফা দাবি দেওয়া হয়।
 
এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ শাহ আলমগীর, কলেজের সহযোগী অধ্যাপক জামাল উদ্দিন আহমেদ, সহযোগী অধ্যাপক মো. জহিরুল ইসলাম, সহযোগী অধ্যাপক মো. আহসান পারভেজ প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।