ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ

মানিকগঞ্জ: বৈরী আবহাওয়ায় বাতাসের বেগ বেড়ে যাওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় যানবাহনের লাইন কয়েক কিলোমিটার ছাড়িয়ে গেছে।

গুঁড়ি গুঁড়ি টানা বৃষ্টির মধ্যে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় থেকে সীমাহীন দুর্ভোগে পড়েছেন যাত্রী ও পরিবহন শ্রমিকরা।

শুক্রবার (২০ অক্টোবর) মধ্যরাত থেকে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয় বলে উভয় ফেরিঘাট সংশ্লিষ্টরা বাংলানিউজকে নিশ্চিত করেন।

দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রুহুল আমিন বাংলানিউজকে জানান, শুক্রবার মধ্যরাত থেকে প্রচণ্ড বাতাসে নদী উত্তাল হয়ে ওঠে। এ কারণে নৌরুটে যেকোন ধরনের দুর্ঘটনা এড়াতে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।  

দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকার কারণে যানবাহনের লাইন দৌলতদিয়া ফেরিঘাট এলাকা থেকে কয়েক কিলোমিটার ছাড়িয়ে গেছে বলেও জানান তিনি।

পাটুরিয়া ফেরিঘাট কার্যালয়ের বাণিজ্য বিভাগের সহকারী মহাব্যবস্থাপক জিল্লুর রহমান বাংলানিউজকে জানান, ফেরি চলাচল বন্ধ থাকার কারণে পাটুরিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে তিন/চার কিলোমিটার এলাকা পর্যন্ত বাসের লাইন রয়েছে।  

এছাড়াও আলাদাভাবে পারের অপেক্ষায় রয়েছে এর চেয়ে বড় আরেকটি ট্রাকের লাইন। থেমে থেমে সেখানে আরও নতুন করে বাস ও ট্রাক যোগ হচ্ছে। সব মিলে পাটুরিয়া ফেরিঘাটের অবস্থা খুব নাজেহাল বলে মন্তব্য করেন জিল্লুর রহমান।

অন্যদিকে শুক্রবার দুপুর ১২টা থেকে বন্ধ রয়েছে আরিচা-কাজিরহাট নৌরুটের ফেরি চলাচল। এতে করে খুব ভোগান্তি পোহাচ্ছে দক্ষিণাঞ্চলের প্রায় ২১টি জেলার মানুষ।

বাংলাদেশ সময়: ০৮৩৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।