ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ চেয়ে রেলমন্ত্রীর কাছে আবেদন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, মে ৭, ২০২৪
চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ চেয়ে রেলমন্ত্রীর কাছে আবেদন

ফরিদপুর: রাজবাড়ী থেকে ঢাকাগামী চন্দনা কমিউটার ট্রেনের ফরিদপুর রেল স্টেশনে স্টপেজ চেয়ে রেলমন্ত্রী মো. জিল্লুর হাকিমের কাছে আবেদন করেছেন ফরিদপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য আব্দুল কাদের আজাদ (এ কে আজাদ)।  

সোমবার (০৬ মে) দুপুরে বাংলাদেশ সচিবালয়ে রেল মন্ত্রণালয়ে এ আবেদন করেন তিনি।

 

‘ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ চেয়ে আবেদন প্রসঙ্গে’ শীর্ষক আবেদনে এ কে আজাদ বলেন, আপনার বলিষ্ঠ নেতৃত্বে গত শনিবার কমিউটার ট্রেন চন্দনার উদ্বোধন রাজধানী ঢাকার সঙ্গে এ অঞ্চলের যোগাযোগের ক্ষেত্রে একটি যুগান্তকারী পদক্ষেপ হিসেবে বিবেচিত হবে। বিশেষ করে ফরিদপুর-রাজবাড়ী অঞ্চলের চাকরিজীবীদের জন্য এটি বিরাট আশীর্বাদস্বরূপ।

লিখিত ওই আবেদনে বলা হয়, ট্রেনটি রোববার (৫ মে) থেকে যাত্রা শুরু করেছে রাজবাড়ী-ঢাকা রুটে। কমিউটার ট্রেন চন্দনার ফরিদপুরে একটি স্টপেজ করা গেলে মানুষ ভীষণভাবে উপকৃত হবে, এবং রেলেরও রাজস্ব বাড়বে। ইতোমধ্যে ফরিদপুরের জনগণ স্টপেজের দাবিতে উদ্বোধনের দিনেই ফরিদপুর রেলস্টেশনে মানববন্ধনসহ ট্রেনটির গতিরোধ করে।

ওই আবেদনে এ কে আজাদ ফরিদপুর সদরের সংসদ-সদস্য হিসেবে ফরিদপুরবাসীর সঙ্গে একাত্মতা ঘোষণা করে বলেন, ফরিদপুর রেলস্টেশনটিতে কমিউটার ট্রেন চন্দনার স্টপেজ দেওয়ার দাবি জানাচ্ছি। বেশকিছু স্বনামধন্য প্রতিষ্ঠান ও শিল্প গ্রুপ এ অঞ্চলে শিল্প কারখানা স্থাপনে ব্যাপক ভূমিকা নিতে চায়। আর এসব ক্ষেত্র বিবেচনা করে কমিউটার ট্রেন চন্দনার ফরিদপুর রেলস্টেশনে একটি স্টপেজ রাখার জনদাবি অত্যন্ত যৌক্তিক। পদ্মা বহুমুখী সেতু চালু হওয়ার পর ট্রেন যোগাযোগের যে উন্নয়ন ঘটেছে তাতে ফরিদপুর-রাজবাড়ী অঞ্চলের ব্যবসা বাণিজ্যেও ইতিবাচক পরিবর্তন এসেছে।

আবেদনের শেষে এ কে আজাদ বলেন, ‘এমতাবস্থায়, ফরিদপুরবাসীর যৌক্তিক দাবির পরিপ্রেক্ষিতে ফরিদপুর রেল স্টেশনে কমিউটার ট্রেন চন্দনার স্টপেজ দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আপনাকে আমি বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি। ’

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, মে ০৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।