ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোল সীমান্তে অনুপ্রবেশের অপেক্ষায় শতাধিক রোহিঙ্গা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
বেনাপোল সীমান্তে অনুপ্রবেশের অপেক্ষায় শতাধিক রোহিঙ্গা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেনাপোল (যশোর): বেনাপোল সীমান্তের কয়েকটি স্থানে প্রায় শতাধিক রোহিঙ্গা শিশুসহ নারী-পুরুষকে বাংলাদেশে অনুপ্রবেশের অপেক্ষায় শূন্য রেখায় অবস্থান করছে বলে খবর পাওয়া গেছে। 

শনিবার (১৪ অক্টোবর) দুপুর ১ টায় বেনাপোল সীমান্তের পুটখালীতে ভারতীয় ইছামতি নদীর পাড়ে শূন্য রেখায় (আর-১২০ পিলার) ভারত অংশে এসব রোহিঙ্গাদের অবস্থান করতে দেখা যায়।

স্থানীয় গ্রামবাসী ও আইন-শৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, শনিবার দিনগত রাতে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ সদস্যরা শতাধিক রোহিঙ্গা নারী,পুরুষ ও শিশুকে বাংলাদেশে ঢোকানোর জন্য ইছামতী নদীর পাড়ে শূন্য রেখায় কয়েকটি স্থানে নিয়ে এসেছে।

তবে বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) সদস্যদের কড়া প্রতিবাদের মুখে ঢুকাতে পারেনি তারা।  

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমতবে বিএসএফ অনুপ্রবেশের জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। এসব রোহিঙ্গা নারী-পুরুষকে নদীর পাড়ে একটি কলা বাগানে রান্না,খাওয়া দাওয়া ও নামাজ আদায় করতে দেখা যায়

বিষয়টি নিশ্চিত করে বিজিবি ২১ ব্যাটালিয়নের বেনাপোলের পুটখালী ক্যাম্পের সুবেদার আবুল হোসেন বাংলানিউজকে জানান, সীমান্তে ১৫ থেকে ২০ জনের মতো রোহিঙ্গা নারী,পুরুষ ও শিশু নদীর পাড়ে শূন্য রেখায় অবস্থান করছে। তবে বিজিবি সতর্ক অবস্থানে রয়েছে।

নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, কোনোভাবেই তাদের (রোহিঙ্গা) অবৈধ অনুপ্রবেশ করতে দেওয়া হবে না।  

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন জানান, ভারতে প্রায় ৫০ হাজারের মতো রোহিঙ্গা অনেক আগে থেকেই রয়েছে। সীমান্ত অবস্থানরত এসব রোহিঙ্গাদের সবাই ভারতীয়। মায়ানমারের মতো ভারত থেকেও তাদের তাড়িয়ে বাংলাদেশে ঢোকানো হচ্ছে।  

বাংলাদেশ সময়: ২৩৫০ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
এমএ/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।