ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে ৪ রাইস মিল মালিককে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
নাটোরে ৪ রাইস মিল মালিককে জরিমানা নাটোরে ৪ রাইস মিল মালিককে জরিমানা

নাটোর: অবৈধভাবে চাল মজুদ ও দাম বৃদ্ধির সঙ্গে জড়িত থাকার অভিযোগে নাটোরের গুরুদাসপুরে চারটি রাইস মিল মালিককে দুই লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার ( ১৮ সেপ্টেম্বর) দুপুর থেকে বিকেল তিনটা পর্যন্ত উপজেলার চাঁচকৈড় বাজারের এই চারটি প্রতিষ্ঠানে নাটোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজ্জাকুল ইসলামের নেতৃত্বে
অভিযান চালানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোর্তুজা খান এ জরিমানা করেন।

এসময় জেলা খাদ্য নিয়ন্ত্রক মনিরুল ইসলাম, র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কমান্ডার শেখ আনোয়ার হোসেন, জেলা বাজার মনিটরিং কর্মকর্তা নূর মোমেন, কনজুমার অ্যাসোসিয়েশনের জেলা শাখার সাধারণ সম্পাদক রইচ উদ্দিন উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, চালের দাম স্থিতিশীল রাখতে এবং অবৈধ মজুদকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে সোমবার দুপুরে গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় বাজারে অভিযান পরিচালনা করা হয়।

এসময় চাঁচকৈড় বাজারের সততা ট্রেডার্সের মালিক রায়হান উদ্দিনকে অবৈধভাবে চাল মজুদ রাখার দায়ে ৭০ হাজার টাকা, চৌধুরী ট্রেডার্সের মালিক কিশোর কুমার চৌধুরীকে ৫০ হাজার টাকা, জাহাঙ্গীর আলম বয়লার রাইচ মিলের মালিক মোহাম্মদ আলী গোপালকে ৫০ হাজার টাকা এবং জেএম ট্রেডার্সের মালিক আলমগীর কবিরকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

নাটোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজ্জাকুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, গত কয়েকদিন ধরে হঠাৎ করেই চালের বাজার অস্থিতিশীল হতে থাকে। চালের বাজার স্থিতিশীল রাখতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে প্রতিটি রাইস মিলে বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

এরই অংশ হিসেবে গুরুদাসপুরে অভিযান পরিচালনা করা হয়। এসময় অবৈধভাবে চাল মজুদ, ওজনে কম দেয়া, ভুয়া ট্রের্ড মার্ক ব্যবহার, ট্রেড লাইসেন্স না থাকা, কম দামে ধান কিনে প্রক্রিয়া করে খরচের তুলনায় অনেক বেশি দামে বিক্রি করার অপরাধে চারটি চালকল মালিককে জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর অবৈধ ধান-চাল মজুদসহ নানা অপরাধে বড়াইগ্রামের রশিদ অটো রাইস মিল মালিককে ৫০ হাজার, গাজী অটো রাইস মিলকে ৫০ হাজার এবং নাটোর অটো রাইস মিলসহ মোট চারটি মিল মালিককে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। গত চার দিনে এখন পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত চার লাখ ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, ১৮ সেপ্টেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।