ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাইনোরিটি কমপ্লেক্স নিয়ে থাকলে দুর্বৃত্তরা সুযোগ নেবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
মাইনোরিটি কমপ্লেক্স নিয়ে থাকলে দুর্বৃত্তরা সুযোগ নেবে জন্মাষ্ঠমীর মিছিল শুরুর আগে বক্তৃতা করছেন ওবায়দুল কাদের; ছবি:সাকিল 

ঢাকা: সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে উদ্বেগ থাকলেও শঙ্কিত হওয়ার কিছু নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।পাশাপাশি তিনি হিন্দু সম্প্রদায়কে স্মরণ করিয়ে দেন, মাইনোরিটি কমপ্লেক্স নিয়ে থাকলে দুর্বত্তরা সুযোগ নেবে।

মন্ত্রী সোমবার(১৪ আগস্ট) রাজধানীর পলাশী মোড়ে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীর মিছিল উদ্বোধনকালে দেওয়া বক্তৃতায় একথা বলেন।

আনন্দঘন বর্ণাঢ্য মিছিলটির নেতৃত্ব দেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র সাঈদ খোকন।

কেন্দ্রীয় জন্মাষ্টমী মিছিলের আয়োজন করে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এবং ঢাকা মহানগর সর্বজনীন পূজা উদযাপন কমিটি।

ওবায়দুল কাদের বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায় ও এর পর্যবেক্ষণ নিয়ে আওয়ামী লীগের অবস্থান স্পষ্ট। দলীয় নেতা হিসেবে এ ব্যাপারে দলীয় সভাপতি শেখ হাসিনার পর্যবেক্ষণ প্রধান বিচারপতি ও রাষ্ট্রপতির কাছে তুলে ধরা হয়েছে। এ নিয়ে শঙ্কিত হওয়ার কিছু নেই। আকাশের মেঘ কেটে একদিন সূর্য উঠবেই।
হিন্দু সম্প্রদায়ের মানুষদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, নিজেদের মাইনোরিটি (সংখ্যালঘু) ভাববেন না। মাথা উঁচু করে চলবেন। এদেশে আপনাদের অধিকার কারো চেয়ে কম না। মাইনোরিটি কমপ্লেক্স নিয়ে থাকলে দুর্বত্তরা সুযোগ নেবে। মাথা উঁচু করে দুর্বত্তদের রুখে দিন। শেখ হাসিনাকে বিশ্বাস করেন, এদেশে নিরাপত্তা পাবেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ১৯৭১ সালে ভারতের সঙ্গে রক্ত দিয়ে রাখীবন্ধন বেঁধেছি; এ বন্ধন এখনও রক্ষা করে চলছি। মাঝখানে একটি পক্ষ অবিশ্বাস, সন্দেহের দেয়াল তুলেছিল। মোদী সরকার ক্ষমতায় আসায় এ দেয়াল প্রধানমন্ত্রী শেখ হাসিনা তুলে দিয়েছেন। বিভিন্ন দ্বিপক্ষীয় সমস্যার শান্তিপূর্ণ সমাধান করেছেন, সীমান্ত চুক্তি হয়েছে। সেদিন খুব বেশি দূরে নয়, যেদিন তিস্তা চুক্তিও হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সংসদ সদস্য হাজী সেলিম এবং ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া প্রমুখ।
বাংলাদেশ সময়:১৭৪০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
এমসি/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।