bangla news

শাহজালালে ল্যান্ডিং স্বাভাবিক! উড্ডয়ন বন্ধ

মফিজুল সাদিক, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১১ ৬:০৮:৪৮ এএম
বিমানবন্দরে ল্যান্ডিং স্বাভাবিক-ছবি-জি এম মুজিবুর

বিমানবন্দরে ল্যান্ডিং স্বাভাবিক-ছবি-জি এম মুজিবুর

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় তলায় অগ্নিকাণ্ডের ঘটনায় বহির্গমনের কার্যক্রম বন্ধ রয়েছে। তবে বিমান ল্যান্ডিংয়ে কোনো সমস্যা নেই। অগ্নিকাণ্ডের ঘটনার পর ইতোমধ্যেই দুটি ফ্লাইট বিমানবন্দরে অবতরণ করেছে। 

শুক্রবার (১১ আগস্ট) বেলা দেড়টার দিকে বিমানবন্দরের মূল ভবনের তৃতীয় তলায় এয়ার ইন্ডিয়ার কার্যালয় থেকে আগুনের সূত্রপাত হয়।
 
বিমানবন্দরের কার্যক্রম স্বাভাবিক না হওয়া পর্যন্ত ল্যান্ড করা বিমানের যাত্রীদের এয়ারক্রাফটের মধ্যেই অপেক্ষা করতে হবে। একইভাবে ঢাকা থেকে বিভিন্ন দেশগামী যাত্রীদের টার্মিনালের বাইরে অপেক্ষা করতে হবে। 

আগুনের ঘটনায় বিমান উড্ডয়নে সিডিউল বিপর্যয় ঘটেছে। কারণ বোর্ডিং পাসসহ বিমান টেক অফের জন্য যাত্রীদের কিছু স্বাভাবিক কাজ সেরে নিতে হবে। এর জন্য আরও কিছু সময় অপেক্ষা করতে হবে বলে জানায় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।
 
বেবিচক-এর ল্যান্ডিং পার্মিশনের উপ-পরিচালক (এয়ার ট্রান্সপোর্ট অ্যান্ড রেগুলেশন) একেএম ফয়জুল হক বাংলানিউজকে বলেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখন আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। আগুন লাগার পরও দুটি বিমান ল্যান্ড করেছে। কারণ রানওয়ের সাইডে কোনো সমস্যা নেই। তবে এখন যেসব বিমান নামবে যাত্রীদের এর মধ্যেই বসে অপেক্ষা করতে হবে। টার্মিনাল স্বাভাবিক না হওয়া পর্যন্ত যাত্রীদের বিমানের মধ্যে অথবা টার্মিনালের বাইরে অপেক্ষা করতে হবে। তবে উড্ডয়নের ক্ষেত্রে সিডিউল বিপর্যয় হবে।’

তিনি জানান, আগুন নিয়ন্ত্রণে আসলেও এখনও ধোঁয়া রয়ে গেছে। টার্মিনালে কার্যক্রম স্বাভাবিক হতে আরও কিছু সময় লাগবে।
 
বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৭
এমআইএস/আরআর
 

ক্লিক করুন, আরো পড়ুন :   বিমানবন্দর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2017-08-11 06:08:48