ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২৪ আগস্ট দলগুলোর সঙ্গে সংলাপ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৭
২৪ আগস্ট দলগুলোর সঙ্গে সংলাপ শুরু ইসি সংলাপ

ঢাকা: একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামী ২৪ আগস্ট নিবন্ধিত দলগুলোর সঙ্গে সংলাপে বসছে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে নিবন্ধনের ক্রমানুসারে শেষে দিক থেকে দলগুলোকে আগে ডাকা হচ্ছে।

ওইদিন সকাল ১১টায় প্রথমেই বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ’কে ডাকা হচ্ছে। বিকেল ৩টা বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটকে (মুক্তিজোট)।

এরপর ২৮ আগস্ট সকাল ১১টায় আসছে বাংলাদেশ মুসলীম লীগ-বিএমএল, বিকেল ৩টায় খেলাফত মজলিস। আর ৩০ আগস্ট  সকাল ১১টায় বাংলাদেশ বিল্পবী ওয়ার্কার্স পার্টি এবং বিকেল ৩টায় জাতীয় গণতান্ত্রিক পার্টির- জাগপা’র সঙ্গে সংলাপে বসবে ইসি।
 
ইসি সচিব হেলাল উদ্দিন আহমেদ বাংলানিউজকে জানিয়েছেন, ঈদের আগে এ ছয়টি দলের সঙ্গেই বসছে কমিশন। এরপর অন্য দলগুলোর সঙ্গে বসা হবে। এক্ষেত্রে দলগুলো ১০জন প্রতিনিধি নিয়ে সংলাপে অংশ নিতে পারবেন।
 
গত ৩১ জুলাই সুশীল সমাজের ৩৮ জন প্রতিনিধির সঙ্গে বৈঠকের মাধ্যমে সংলাপ শুরু করে নির্বাচন কমিশন। এতে তারা নির্বাচনে সেনা মোতায়েন, নির্বাচনীকালীন সংসদ ভেঙে দেয়া এবং না ভোটের পুনঃপ্রবর্তনের পরামর্শ দেন।
 
সংলাপের আলোচ্য বিষয়গুলোর মধ্যে রয়েছে- নির্বাচনী আইন সংস্কার, ভোটার তালিকার হালনাগাদ, সংসদীয় আসনের সীমানা পুনর্নির্ধারণ প্রভৃতি।
 
বিএনপি পরে আ’লীগের সঙ্গে সংলাপে বসবে ইসি
 
বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৭
ইইউডি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ