ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈগল হান্টে নিহত তিন জঙ্গির পরিচয় মিলেছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
ঈগল হান্টে নিহত তিন জঙ্গির পরিচয় মিলেছে

ঢাকা: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় অপারেশন ঈগল হান্টে নিহত চার জঙ্গির মধ্যে তিন জঙ্গির পরিচয় শনাক্ত হয়েছে বলে জানিয়েছে ডিএমপি কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

শনিবার (২২ জুলাই) ডিএমপি সদর দফতরে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। দেশে জঙ্গি দমনের প্রশংসায় 'লাভেলো আইসক্রিম কোম্পানি'র পক্ষ থেকে কাউন্টার টেররিজম ইউনিটকে কাজের সুবিধার জন্য একটি মাইক্রোবাস উপহার দেওয়া হয়।



মনিরুল ইসলাম বলেন, গত এপ্রিল মাসে চাঁপাইনবাবগঞ্জে অপারেশন ঈগল হান্টে অভিযানে মোট চার জঙ্গি নিহত হয় এবং এক নারী ও এক শিশুকে জীবিত উদ্ধার করা হয়। অভিযানের পরপরই নিহত আবু নামের এক জঙ্গিকে শনাক্ত করা গেলেও অপর তিন জঙ্গির নামপরিচয় অজ্ঞাত ছিল।  

সম্পতি জঙ্গি নেতা সোহেল মাহফুজ ওরফে হাতকাটা মাহফুজকে গ্রেফতার করা হয়।  

তিনি বলেন, জিজ্ঞাসাবাদে সোহেল মাহফুজ জানায়, অপারেশন ঈগল হান্টে জঙ্গি নেতা বাশারুজ্জামান ওরফে চকলেট ও মিজানুর রহমান ওরফে ছোট মিজান নিহত হয়।  

সিটিটিসি'র কাছে থাকা বাশারের দাড়িযুক্ত ছবি ফটোশপে দাড়ি ফেলে দিয়ে মেলানোর পর প্রাথমিক ভাবে তাদের দু’জনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে।  

তবুও নিহত জঙ্গিদের পরিচয় শতভাগ নিশ্চিত হতে তাদের পরিবারের সদস্যদের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। সেটি পরীক্ষা করে শতভাগ নিশ্চিত হওয়া যাবে।  

গত ২৭ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের শিবনগর-ত্রিমোহনী গ্রামে নব্য জেএমবির 'জঙ্গি আস্তানায়' কাউন্টার টেররিজম, সোয়াত ও জেলা পুলিশের সমন্বয়ে পরিচালিত 'অপারেশন ঈগল হান্ট' প্রায় ৪০ ঘণ্টা পর ২৭ এপ্রিল সন্ধ্যা পৌনে ৭টায় সমাপ্ত ঘোষণা করা হয়। এতে চারজন নিহত ও এক নারীকে তার শিশুকন্যাসহ আটক করা হয়।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
এসজেএ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।