ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১১ সিটিতে সাড়ে সাত লাখ পশু কোরবানি হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
১১ সিটিতে সাড়ে সাত লাখ পশু কোরবানি হবে

ঢাকা: আসন্ন ঈদ উল আজহায় সরকারি হিসাব মতে ১১টি সিটি করপোরেশনে ৭ লাখ ৫৩ হাজার ৬৬০টি পশু কোরবানি হবে। এর বাইরে ইউনিয়ন পরিষদ এলাকায় বেশ কিছু পশু কোরবানি হবে।

বুধবার (১৯ জুলাই) বিকেলে ঈদ উল আজহা উপলক্ষে নিদিষ্ট স্থানে কোরবানির পশু জবাই এবং দ্রুত বর্জ্য অপসারণে সিটি করপোরেশনগুলোর পরিকল্পনা ও প্রস্তুতি নিয়ে সচিবালয়ে এক সভার কার্যপত্র থেকে এ তথ্য জানা যায়।

সভায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, ডিএসসিসি'র মেয়র সাঈদ খোকন, ডিএনসিসি'র মেয়র আনিসুল হক, চসিক মেয়র আ. জ. ম নাছির উদ্দিন অংশ গ্রহণ করেন।

সভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সূত্রে জানা যায়, এবার ঈদে দুই লাখ ৭৫ হাজার এবং উত্তর সিটি করপোরেশনে ২ লাখ ২১ হাজার পশু কোরবানি হতে পারে। ঢাকা দক্ষিণে এবার ১৩টি হাট বসবে এবং উত্তরে বসবে ১০টি। ঢাকা উত্তরে পশু জবাইয়ের স্থান ৫৪৯টি এবং দক্ষিণে ৫৫৫টি।

এছাড়া সভার কার্যপত্রে দেখা যায়, ১১টি সিটি করপোরেশনে এবার ৭ লাখ ৫৩ হাজার ৬৬০টি পশু কোরবানি হতে পারে। হাটের সংখ্যা হবে ৯৬টি এবং পশু কোরবানি দেয়ার নির্ধারিত স্থানের সংখ্যা দুই হাজার ৯২৭টি।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, জুলাই  ১৯, ২০১৭
এসএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।