ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

না’গঞ্জে ২ সিনেমা হলে পাইরেটেড সিডিসহ আটক ১৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
না’গঞ্জে ২ সিনেমা হলে পাইরেটেড সিডিসহ আটক ১৮

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাঁচপুরে লাভলী ও আমন্ত্রণ সিনেমা হল থেকে বিপুল পরিমাণ পাইরেটেড সিডি ও কম্পিউটার সরঞ্জামাদিসহ ১৮ জনকে আটক করা হয়েছে। 

মঙ্গলবার (১৮ জুলাই) রাত ১০টা থেকে বুধবার (১৯ জুলাই) ভোর ৩টা পর্যন্ত র‌্যাব-১১ এবং চলচ্চিত্রে অশ্লীলতা ও পাইরেসি-বিরোধী টাস্কফোর্স টিম অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটক ১৮ জন ও উদ্ধারকৃত সরঞ্জামাদি নিয়ে বুধবার দুপুরে নারায়ণগঞ্জের আদমজীতে র‌্যাব-১১ এর সদরদফতরে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কামরুল হাসান বলেন, একটি সংঘবদ্ধ চক্র সদ্য মুক্তিপ্রাপ্ত বাংলা চলচ্চিত্রের স্বত্ব ক্রয় ছাড়াই পাইরেসি বা নকল করে বিক্রি ও প্রদর্শন করে আসছে। এমন একটি চক্রের খবর পেয়ে কাঁচপুরে লাভলী ও আমন্ত্রণ সিনেমা হলে অভিযানে যায় র‌্যাব ও টাস্কফোর্স। সেখানে উপস্থিত ছিলেন অশ্লীলতা ও পাইরেসি-বিরোধী টাস্কফোর্স টিমের কর্মকর্তা এম আর চৌধুরী আলম।

অভিযানে ১৮ জনকে আটক করা হয়। এরা হলেন- মনির হোসেন (৪৫), মো. শরীফ (২৭), লালচাঁন (২৫), আরিফ (২১), খন্দকার মিজানুর রহমান (৪৯), মাসুম (১৯), সোহাগ ত্রিপুরা (২৩), লিমন (২০), ফয়সাল (২৪), রানা (২০), আবদুল্লাহ হাসনাত রাহাত (২৪), জিহাদ (২৭), সোহেল (২৯), রাসেল (২৬), জাকির হোসেন (৪৩), শাহআলম (১৮), জাকির (৪৩) ও রফিকুল ইসলাম (২৪)। এরা লাভলী ও আমন্ত্রণ সিনেমা হলের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী।

তাদের কাছ থেকে উদ্ধার করা হয়- ২৭টি মনিটর, ৩০টি কম্পিউটারের সিপিইউ, ১৭টি বিড বক্স, ৩২টি স্পিকার, ১৯টি কী-বোর্ড ও সমসংখ্যক মাউস, ২টি প্রজেক্টর, ৩ হাজার ৪৮৫টি সিডি, পেনড্রাইভ, কার্ড রিডার ও মেমোরি কার্ড।

আটক ব্যক্তিরা স্বীকার করেন- তারা বিভিন্ন সিনেমা হলে গোপনে ধারণকৃত চলচ্চিত্রগুলো কপি করে বিক্রি করে আসছেন। এতে সংশ্লিষ্ট সিনেমা হলের কর্মীরাও জড়িত। কখনো কখনো এসব ছবির সঙ্গে অশ্লীল ছবির অংশ জড়িয়েও বাজারজাত করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চলচ্চিত্র নির্মাতা কাজী হায়াৎ, অভিনেতা অমিত হাসান, ডন, কণ্ঠশিল্পী পথিক নবীসহ চলচ্চিত্র ও সংগীত-সংশ্লিষ্টরা। তারাও পাইরেসি বন্ধে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে সহায়তার পাশাপাশি জনসচেতনতা তৈরির আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।