ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২১ আগষ্ট নিহত শেখ হাসিনার দেহরক্ষী মাহবুবের পরিবার অভাব-অনটনে

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০১০

কুষ্টিয়া: বঙ্গবন্ধু এভিনিউতে ২০০৪ সালের ২১ আগষ্ট আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী সমাবেশে বোমা হামলা থেকে নিজের জীবন দিয়ে শেখ হাসিনার জীবন বাঁচিয়েছিলেন তার দেহরক্ষী মাহবুব রশিদ।

মাহবুবের সেই অকাল মৃত্যু বদলে দিয়েছে তার পরিবারের জীবনচিত্র।

অভাব অনটনের কঠিন বেড়াজাল থেকে কোনোভাবেই বেরিয়ে আসতে পারছে না এক সময়ের সচ্ছল এ পরিবার।

মাহবুবের বাড়ি কুষ্টিয়ার খোকসা উপজেলার ফুলবাড়ি গ্রামে। তার বাবা ৭০ বছরের বৃদ্ধ হারুন-অর-রশিদ এখনও ছেলে হারানোর শোকে কাতর। প্রায়ই অসুস্থ থাকেন। মা হাসিনা বেগমও অসুস্থ। টাকার অভাবে চিকিৎসা করাতে পারেন না। অভাব-অনটনে চলছে সংসার। তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা তার দুই ছেলেকে বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দিলেও ওই প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ায় তারা এখন বেকার।

মাহবুবের বাবা হারুন-অর-রশিদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার দুই মেয়েকে চাকরি দেওয়ার ঘোষনা দিলেও আজো তারা চাকরি পায়নি। গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে কতিপয় কর্মকর্তা আমাকে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে দেন না। ’

তার বিশ্বাস প্রধানমন্ত্রীর সঙ্গে একবার দেখা করার সুযোগ পেলে অবশ্যই তার দুই মেয়ের চাকরি হতো।
 
মাহবুবের স্ত্রী শামীমা আক্তার জানান, প্রধানমন্ত্রী তার দুই ছেলের লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন। মাসে ৩ হাজার টাকা ভাতা পান। বঙ্গবন্ধু স্মৃতি ট্রাষ্ট থেকে পান দুই হাজার টাকা, স্বামীর পেনশন আরো ১৮ শ’ টাকা। সব মিলিয়ে পান ৬ হাজার ৮ শ’ টাকা। তবে দুর্মূল্যের বাজারে এ টাকায় চলা বড় কঠিন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ