ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দ্রুত গতিতে ঢাকা থেকে কুমিল্লায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
দ্রুত গতিতে ঢাকা থেকে কুমিল্লায় দ্রুত গতিতে ঢাকা থেকে কুমিল্লায়

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে: ইতোপূর্বের যানজটের খবরে অনেকটা আতঙ্কিতই ছিলেন দক্ষিণ-পূর্বাঞ্চলে যাতায়াতকারী মানুষজন। তবে শনিবার (২৪ জুন) এই চিত্রটা ছিল একটু আলাদা। মহাসড়কে কুমিল্লা পর্যন্ত কোনো যানজটই নেই।

বিকেল সাড়ে ৪টায় ঢাকার সায়েদাবাদ বাস টার্মিনালে যাত্রীদের ভিড় থাকলেও উপচে পড়া বলা যাবে না। বাসও ছাড়ছে সঠিক সময়ে।

তবে কুমিল্লা ও চাঁদপুরের কিছু বাসে বিলম্বের অভিযোগ পাওয়া যায়। ৫টায় বাস ছাড়লে তা অাধা ঘণ্টার মধ্যেই কাঁচপুর ব্রিজ পেরিয়ে যায়। সায়েদাবাদ টার্মিনাল থেকে বাস বের হতেও ১০ মিনিটের বেশি সময় লাগেনি।  

স্বাভাবিক সময়ে এই সড়কে ঢাকা থেকে বের হওয়ার সময় টার্মিনাল ছাড়াও চিটাগাং রোড এবং কাঁচপুর ব্রিজের মুখে যানজট থাকে। তবে শনিবার বিকেলে এ জট দেখা যায়নি। ব্রিজ পার হয়ে রূপগঞ্জের রাস্তার মোড়েও জট ছিল না। ন্যাশনাল হাইওয়ে-১’র নারায়নগঞ্জ এবং মুন্সীগঞ্জের রাস্তা অনেক অাগে থেকেই চার লেনের। তাই এ পথে মেঘনা ব্রিজ পেরিয়ে যেতে এক ঘণ্টারও কম সময় লাগে বাসে।

মহাসড়কের কুমিল্লা হাইওয়ে পর্যন্ত সড়কে কোথাও রাস্তায় ভাঙা বা গর্ত চোখে পড়েনি। যে জায়গাগুলোতে বাজার রয়েছে, সেখানেই কিছুটা ধীর করতে হয় গতি। বাকিটা সময় শুধু স্বাভাবিক গতি নয়, কিছুটা বিপদজনক গতিতেও চালাচ্ছেন চালকরা।

কুমিল্লা পর্যন্ত এই মহাসড়কে কোথাও ব্যাটারিচালিত বাহন চলতে দেখা যায়নি।

ঢাকা থেকে কুমিল্লা পর্যন্ত যেতে অন্য সময়েও এর চাইতে বেশি সময় লাগে। তবে ঈদের দুদিন অাগে শনিবারের বিকেলে তুলনামূলকভাবে সড়কে যান চলাচলের ব্যাস্ততা বেশি থাকলেও জট অনেক কম। দ্রুত গতিতে যাত্রা।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
এমএন/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।