ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাপ থাকলেও জট নেই গাজীপুরে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১২ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
চাপ থাকলেও জট নেই গাজীপুরে গাজীপুরের মহাসড়কে গাড়ির সারি। ছবি: বাংলানিউজ

গাজীপুর: ঈদ উপলক্ষে বাড়ি ফেরা মানুষের ঢল নেমেছে গাজীপুরের মহাসড়গুলোতে। তবে যানবাহনের চাপ বেশি থাকলেও ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক এবং চন্দ্রা-নবীনগর সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। যদিও গত কয়েক দিনের তুলনায় শনিবার (২৪ জুন) সকাল থেকে যানবাহনের চাপ বেশি।

সরেজমিনে দেখা গেছে, গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী, চান্দনা চৌরাস্তা, ভোগড়া বাইপাস, কালিয়াকৈরের সফিপুর, চন্দ্রাসহ বিভিন্ন স্থানে যাত্রীর অপেক্ষায় ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে সারিবন্ধ হয়ে দাঁড়িয়ে আছে গাড়ি। সময় নষ্ট না করে অনেকেই ট্রাক-পিকআপ করে ফিরছেন বাড়ি।

কাউন্টারগুলোতে অনেকেই দাঁড়িয়ে আছেন গাড়ির জন্য। কিছু কিছু স্থানে রির্জাভ গাড়িও দাঁড়িয়ে আছে যাত্রীর জন্য। তবে স্বাভাবিকভাবেই যান চলাচল করতে দেখা গেছে মহাসড়ক গুলোতে। বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন রয়েছে।

সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হোসেন সরকার জানান, গাজীপুরের বিভিন্ন শিল্প এলাকার কল-কারখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ঈদের ছুটি শুরু হওয়ায় টুকিটাকি কেনাকাটা শেষে কর্মজীবীসহ নানা পেশার মানুষ বাড়ি ফিরতে শুরু করেছেন। এ কারণে গাজীপুরের মহাসড়কগুলোতে যানবাহনের চাপ বেড়ে গেছে। তবে যান বাহনের চাপ বেশি থাকলেও যান চলাচল স্বাভাবিক রয়েছে। পুলিশ ঘরমুখো মানুষের যাত্রা স্বস্তিদায়ক করতে দিন-রাত যানজট নিরসনে কাজ করছে। মহাসড়কে বড় ধরনের কোন সমস্যা না হলে নির্বিঘ্নে মানুষ ফিরতে পারবে বাড়িতে।

এদিকে মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হোসেন বলেন, গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহনের চাপ বেশি থাকলেও যানজট নেই। যানচলাচল স্বাভাবিক রয়েছে। যাত্রীরা স্বস্তিতে বাড়ি ফিরছেন।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, জুন ২৪, ২০১৭
আরএস/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।