ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইঞ্জিন কাভারের সিট ৪শ’ টাকা

উর্মি মাহবুব, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
ইঞ্জিন কাভারের সিট ৪শ’ টাকা হানিফ এন্টারপ্রাইজের কাউন্টারের সামনে যাত্রীদের ভিড়

ঢাকা: নাম মো. শাহীন কবীর। গার্মেন্টসে  চাকরি সূত্রে বসবাস ঢাকায়। পরিবারের অন্যান্য স্বজনরা থাকেন বরিশালে। ঈদের আনন্দ স্বজনদের সাথে ভাগাভাগি করে নিতে তাই যাচ্ছেন বরিশাল।

টিকেট কেটেছেন হানিফ এন্টারপ্রাইজের। কিন্তু তারপরও যেন চিন্তার শেষ নেই শাহীন কবীরের।

একেতো প্রচণ্ড গরম তার ওপর যে সিট পেয়েছেন তাতে এতোটা পথ জার্নি করতে পারবেন তো!

চিন্তার কারণও নেহায়েত অহেতুক নয় বৈকি। কারণ সিট পেয়েছেন ইঞ্জিন কাভারের।  

যাত্রীদের নিরাপত্তার স্বার্থে ইঞ্জিন কাভারে যাত্রী বসিয়ে নেয়াটা কতোটা ঠিক তাই নিয়ে রয়েছে প্রশ্ন। কিন্তু যাত্রীদের ভিড় থাকার সুযোগ নিচ্ছে পরিবহন কোম্পানি গুলো। যাত্রীরা টিকেট না পাওয়ায় প্রতি বাসেই ইঞ্জিন কাভারের নামে সিট বিক্রি করছে নাম করা সব পরিবহন প্রতিষ্ঠান। এমনই একটি হানিফ এন্টারপ্রাইজ। ৪শ‘ টাকার বিনিময়ে ইঞ্জিন কাভারের সিটের টিকেট দেয়া হয়েছে মো. শাহীন কবীরকে।  

ইঞ্জিন কাভারের সিটের জন্য হানিফ এন্টার প্রাইজ পুরুষদের ক্ষেত্রে নিচ্ছে ৪শ টাকা আর নারী যাত্রীদের ক্ষেত্রে নিচ্ছে ৬শ টাকা।  

এসব বিষয়ে হানিফ এন্টারপ্রাইজের বিক্রয়কর্মীদের সাথে যোগাযোগ করা হলে তারা বলেন, আমরা কাউকে জোর করে টিকেট দিচ্ছি না। যেসব যাত্রী যেতে চাচ্ছেন তাদেরকেই ইঞ্জিন কাভারের সিট দিচ্ছি। একই অবস্থা দেখা যায় ইগল, গোল্ডেন লাইনসহ অন্য পরিবহনগুলোতে।  

গোল্ডেন লাইনের যাত্রী আরিফ বরগুনা যাওয়ার জন্য একইভাবে ইঞ্জিন কাভারের সিট কিনেছেন ৫শ টাকা দিয়ে। তিনি বাংলানিউজকে বলেন, টিকেট পাচ্ছি না। যেতে তো হবে। তাই নিতে হলো বাধ্য হয়ে।  

শুক্রবার সন্ধ্যার পর থেকেই গাবতলী টার্মিনালে দেখা যায় যাত্রীদের এমন ভিড়।

বাংলাদেশ সময়: ২২১১ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
ইউএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।