ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদিঘী রক্ষায় পরিদর্শনে কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, মে ২৯, ২০১৭
রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদিঘী রক্ষায় পরিদর্শনে কমিটি রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদিঘী জলাশয় পরিদর্শন করেছেন তদন্ত কমিটির সদস্যরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদিঘী জলাশয় পরিদর্শন করেছেন তদন্ত কমিটির সদস্যরা। সোমবার (২৯ মে) দুপুরে রাজশাহী সিটি করপোরেশনের এ জলাধার পরিদর্শন করা হয়।

এ সময় সোনাদীঘির চারপাশে অবৈধ ভবন নির্মাণের অভিযোগ খতিয়ে দেখা হয়। এছাড়া জলাশয়টি দখলমুক্ত করার বিষয়টিও পর্যবেক্ষণ করা হয়।

পরিদর্শনকালে তিন সদস্যের তদন্ত কমিটির সভাপতি এলজিইডি’র অতিরিক্ত পরিচালক আমিনুল ইসলাম, আরডিএ’র প্লানিং অফিসার আবুল কালাম আজাদ ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার প্রতিনিধি ওয়ার্কার্স পার্টির মহানগর সভাপতি লিয়াকত আলী লিকু উপস্থিত ছিলেন।

এছাড়া রাজশাহী সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী আশরাফুল হক, বোয়ালিয়া সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মাহমুদ ও রাজশাহী বিভাগীয় স্থানীয় সরকার বিভাগের পরিচালক শ্যাম কিশোর রায় সোনাদীঘি পরিদর্শনের সময় তদন্ত কমিটির সদস্যদের সঙ্গে উপস্থিত ছিলেন।

এর আগে রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা সোনাদীঘি দখলমুক্ত এবং হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে একটি প্রতিবেদন স্থানীয় সরকার বিষয়ক স্ট্যান্ডিং কমিটিতে উপস্থাপন করেন। এরই পরিপ্রেক্ষিতে স্থানীয় সরকার বিভাগ বিষয়টি তদন্ত করার জন্য নির্দেশ দেয়।

এ ব্যাপারে তদন্ত কমিটিও গঠন করা হয়। পরে সোমবার সোনাদীঘি পরিদর্শনে যান ওই তদন্ত কমিটির সদস্যরা। এ ব্যাপারে রিপোর্ট দেওয়ার কথা রয়েছে তাদের।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, মে ২৯, ২০১৭
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।