ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মডেল রাওদার মৃত্যুর কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
মডেল রাওদার মৃত্যুর কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি রাওদা আতিফ। ফাইল ফটো

রাজশাহী: মডেল তারকা ও মেডিকেল কলেজ ছাত্রী রাওদা আতিফের (২০) মৃত্যুর কারণ অনুসন্ধানে বৃহস্পতিবার (৩০ মার্চ) পাঁচ সদস্যের তদন্ত কমিটি করেছে রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের প্রশাসনিক কর্মকর্তা আব্দুল আজিজ রিয়াদ বাংলানিউজকে জানান, কলেজের উপাধ্যক্ষ ডা. আব্দুল মুকিত সরকারকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি করা হয়েছে। তিন কার্য দিবসের মধ্যে কমিটিকে রিপোর্ট দিতে বলা হয়েছে।

এদিকে, রাওদার মরদেহ উদ্ধারের ঘটনায় খোঁজ-খবর নিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মালদ্বীপের রাষ্ট্রদূত আইশাদ শান সাকির। বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেল চারটার দিকে তিনি রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালে যান।

এ সময় তিনি রাওদার মরদেহ উদ্ধারের ঘটনায় তার সহপাঠী, শিক্ষক ও কলেজ অধ্যক্ষের সঙ্গে কথা বলেন। তার সঙ্গে কমনওয়েলথের সেকেন্ড সেক্রেটারি ইসমাইল মুফিদ মালদ্বীপের রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন। প্রায় এক ঘণ্টা অবস্থান করে তারা ক্যাম্পাস ছাড়েন।

রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. নজরুল ইসলাম এ সময় রাওদার মরদেহ উদ্ধারের ঘটনা সম্পর্কে তাদের অবহিত করেন।

এর আগে তারা প্লেনে ঢাকা পৌঁছান। সেখান থেকে আবার ফ্লাইট ধরে রাজশাহী আসেন। তবে মরদেহ নিয়ে যাওয়ার জন্য রাওদার বাবা ডা. মোহাম্মদ আথিফ, মা আমিনাথ মুহারমিমাথ ও ভাই মাইক্রো নিয়ে দুপুরে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে রওনা দিয়েছেন। রাতের মধ্যে তাদের রাজশাহী পৌঁছানোর কথা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এর পরই রাওদার মরদেহের ময়নাতদন্তের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। বর্তমানে তার মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের হিমঘরে রয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলম বাংলানিউজকে বলেন, রাওদার বাবা-মা রাজশাহীর পথে রয়েছেন। তারা এলে মরদেহের ময়নাতদন্তের ব্যাপারে সিদ্ধান্ত হবে। তারা না চাইলে ময়নাতদন্ত ছাড়াই মালদ্বীপে নিয়ে যাওয়ার জন্য রাওদার মরদেহ হস্তান্তর করা হবে।       

এর আগে বুধবার (২৯ মার্চ) রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হোস্টেলের ২০৯ নম্বর কক্ষে রাওদার ঝুলন্ত মরদেহ পাওয়া যায়। মেডিকেল কলেজের এমবিবিএস ১৩তম ব্যাচের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন তিনি। বিদেশি কোটায় ভর্তির পর গত বছরের ১৪ জানুয়ারি কলেজের মহিলা হোস্টেলের দ্বিতীয় তলার ওই কক্ষে ওঠেছিলেন রাওদা।

এক সময় প্রখ্যাত ভোগ ম্যাগাজিনের মডেল হয়েছিলেন শখের বসে। শিক্ষার টানে মালদ্বীপ থেকে বাংলাদেশে এসে ভর্তি হয়েছিলেন এই মেডিকেল কলেজে। এরপর লাশ হলেন। এখানে লেখাপড়ার পাশাপাশি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগে সার্টিফিকেট কোর্সও করছিলেন। তবে তা শেষ করতে পারলেন না রাওদা।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
এসএস/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।